Connect with us

বিনোদন

রাজধানীর হাতিরঝিলে বিনোদনপ্রেমীদের ভিড়

Published

on

বাংলা নববর্ষের প্রথম দিনটিতে পরিবার-পরিজন নিয়ে ঘুরতে বের হওয়া এখন পহেলা বৈশাখকে বরন করে নেওয়ার অন্যতম অনুষঙ্গ হিসেবে বিবেচিত হয়।

বাঙালির বিশেষ এই দিনটিতে তাই সকাল থেকেই রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতে থাকে উপচেপড়া ভিড়। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সেই ভিড় রূপ নেয় জনসমুদ্রে।

বিশেষ দিনগুলোতে রাজধানীর অন্যতম বিনোদনকেন্দ্র হাতিরঝিল হয়ে ওঠে লোকে লোকারন্য। সেই ধারাবাহিকতায় বাংলা নববর্ষকে কেন্দ্র করে সকাল থেকেই বিনোদনপ্রেমীরা আসতে শুরু করেন এখানে। নানা শ্রেণিপেশার মানুষের উপস্থিতিতে স্পটটি হয়ে ওঠে উৎসবমুখর।

২০১৩ সালের ২ জানুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনা হাতিরঝিল প্রকল্পের উদ্বোধন করেন। এর পরেই ঢাকাবাসীর জীবনে যোগ হয় এই দৃষ্টিনন্দন অবকাঠামো।

চার বছরে হাতিরঝিলের সড়কপাড়ের গাছগাছালি বড় হয়ে উঠেছে। বাড়ছে বিনোদন স্পট হিসেবে হাতিরঝিলের আকর্ষণ। ঝিলের একপ্রান্ত থেকে অপরপ্রান্ত ঘুরে ঘুরে দেখার জন্য চক্রাকার বাস সার্ভিস নামানো হয়েছে। পানিতে চলছে ওয়াটার বাস। পুরো স্পটের সৌন্দর্য দেখার জন্য এটি ভালো একটি বাহন।

হাতিরঝিলে নতুন পানির ফোয়ারা প্রদর্শনের বিষয়টি এখানকার বিনোদনে নতুন মাত্রা যোগ করেছে। নানা রঙের পানির এই প্রদর্শন যে কোনো বয়সী পর্যটকের দৃষ্টি কাড়ে। উদ্বোধন হওয়ার পর এটি দেখার জন্য অপেক্ষা করেন এখানে ঘুরতে আসা লোকজন।

শুক্রবার হাতিরঝিলে গিয়ে দেখা গেছে, নানা সাজে, নানা ঢঙে, নতুন বৈশাখি পোশাক পড়ে ঘুরতে বের হয়েছেন বিনোদনপ্রেমীরা। অনেকে বাসে করে ঘুরেছেন পুরো হাতিরঝিল। কেউবা ওয়াটার ট্যাক্সিতে উঠে বাড়তি আনন্দ নিয়েছেন। তবে মা-বাবার হাত ধরে ঘুরতে আসা শিশুরা বেশি খুশি বিভিন্ন ধরনের খেলনা হাতে পেয়ে। কেউবা নিরন্তর বাজিয়ে বেড়াচ্ছে দেশের সংস্কৃতিতে নতুন যোগ হওয়া ভুভুজেলা বাঁশি। যদিও এবারের উৎসবে বাঁশিটি নিষিদ্ধ করা হয়েছে।

তবে সকাল থেকে দুপুর পর্যন্ত হাতিরঝিলে ঘুরতে আসা মানুষের সংখ্যা ছিল অনেক কম। মূলত শাহবাগ আর রমনায় বড় অনুষ্ঠান থাকায় এমনটি হয়েছে বলে মনে করা হচ্ছে। এ কারণে হাতিরঝিলে ফাস্টফুডের ব্যবসায়ীরা বেশ চিন্তায় পড়েছেন। যদিও তারা জানেন, বিকেলে পর বিশেষ করে সন্ধ্যার দিকে এখানে পা ফেলারও জায়গা থাকতে না। কারণ রাতেই এখানে সৌন্দর্য বাড়ে কয়েকগুন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *