Connect with us

কুড়িগ্রাম

রৌমারীতে মরা গরুর মাংস বিক্রির অভিযোগ; মাংস খেয়ে অসুস্থ ১০০ পরিবার

Published

on

রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের রৌমারীতে মরা গরুর মাংস বিক্রির আভিযোগ পাওয়া গেছে। উপজেলার বাইটকামারী তাহের মোড় নামক এলাকায় এ ঘটনাটি ঘটেছে। এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, বাইটকামারী গ্রামের মহিনাল এর স্ত্রী সুমিতি রানীর পালিত একটি ষাড় গরু জলাতঙ্ক রোগে অক্রন্ত হয়ে মারা যায় ১৪ এপ্রিল সকালে পড়ে মরা ষাড় গরুটি ৫হাজার টাকা দিয়ে কিনে নেয় বাগুয়ারচর গ্রামের বেনতের ছেলে আবু বক্কর কসাই(৪০) বাইটকামারী নছেরের ছেলে নবীন কসাই(৩৫)। বাংলা নববর্ষ উপলক্ষে বাইটকামারী তাহের মোড় নামকস্থানে অরো দু’টি গরু জবাই করে তার সাতে মরা গরুর মাংস মিশিয়ে বিক্রি করে তারা। ১৫ এপ্রিল সকালে বিষয়টি জনাজানি হলে মরা গরুর মাংস খায়া প্রায় ১শ’ পরিবারের মানুষ বমি ও পাতলা পাইখানা করে অসুস্থ হয়ে পড়ে। একই গ্রামে দয়াল,রসুল,ছাত্তার, বাহার,ইয়াদ আলী বলেন আমরা মসুলমান মানুষ আমাগো মরা গরুর মাংস খিলাছে আমার তাদের নিজ্য বিচার চাই, মাংস খায়া বাইটকামারী ও বাগুয়ারচর গ্রামের নিম্ন ১শ’ পরিবারে মানুষের পাতলা পাইখানা হইছে। এ রির্পোট লেখা পর্যন্ত ঐ এলাকায় লোকজনের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। নবীন ও বক্কর কসাই বাড়ীতে গিয়ে তাদের পাওয়া যায়নি এবং তাদের মোবাইল ফোনের সুইচ বন্ধ থাকার কারণে যোগাযোগ সম্ভব হয়নি।
সুমিতি রানী বলেন বক্কর কসাই ও নবীন কসাই আমার মরা গরু ৫হাজার ট্যাহা দিয়া কিনা নেয় তারা কইছে তোমাগো গরুর কথা কেউ জিগাস করলে কইবা গরু মাটিতে পুইতা রাখছি। আমাগো গরু মরছে চামড়া খুইলা ১হাজার ট্যাহা বেছোম তারা ৫হাজার ট্যাহা দিয়া গরু কিনা নিছে।
রৌমারী থানার অফিসার ইনর্চাজ (তদন্ত) রুহানী বিপিএম বলেন মরা গরুর মাংস বিক্রির অভিযোগ পেয়েছি তদন্ত করে জরুরী ভিত্তিতে প্রয়োজনী ব্যবস্থ্য নেওয়া হবে।
সহকারী পুলিশ সুপার মো: সিরাজুল ইসলাম বলেন বিয়ষটি জানার পর ওসিকে জরুরীভাবে ব্যবস্থা নিতে বলেছি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *