Connect with us

দিনাজপুর

দিনাজপুরে মেলায় জুয়া ও অশ্লীলতা বন্ধের দাবীতে মহাসড়ক অবরোধ ২৪ ঘন্টার আল্টিমেটাম

Published

on

দিনাজপুর প্রতিনিধি: মেলার নামে জুয়া ও অশ্লীলতা বন্ধের দাবীতে রোববার দিনাজপুরে মহাসড়ক অবরোধ করেছে মুক্তিযোদ্ধা জনতা। ২৪ ঘন্টার মধ্যে মেলা বন্ধ না হলে কঠোর আন্দোলনের ঘোষনা দেয়া হয়েছে। তবে ইউএনও বলছেন হাইকোর্টের আদেশেই মেলা ও হাউজি চলছে।
দিনাজপুরের বীরগঞ্জ উপজেলার প্রেমবাজারে পহেলা বৈশাখ থেকে শুরু হওয়া মেলায় প্রকাশ্যে জুয়া ও অশ্লীল কর্মকান্ড বন্ধের দাবীতে রোববার সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত দিনাজপুর-পঞ্চগড় মহাসড়কের বীরগঞ্জ উপজেলার পুরাতন শহীদ মিনার সামনে অবরোধ কর্মসূচী পালন করেন মুক্তিযোদ্ধা জনতা। মেলার নামে প্রকাশ্য জুয়া ও অশ্লীল কর্মকান্ড ২৪ ঘন্টার মধ্যে বন্ধ না করলে কঠোর আন্দোলনের কর্মসূচী ঘোষনা করা হবে বলে নেতৃবৃন্দ আল্টিমেটাম দেন।
উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার অধ্যাপক কালিপদ রায়ের সভাপতিত্বে অবরোধ চলাকালীন সমাবেশে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব জাকারিয়া জাকা, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মোঃ নুর ইসলাম, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির বিমল দাস, আওয়ামীলীগ নেতা মোঃ মোশারফ হোসেন বাবুল, ইয়াছিন আলী, মরিচার ইউপি চেয়ারম্যান মোঃ আতাহারুল ইসলাম চৌধুরী হেলাল, ভোগনগর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব বদিউজ্জামান পান্না, সুজালপুর ইউপি চেয়ারম্যান মহেশ চন্দ্র রায়, পলাশবাড়ী ইউপি চেয়ারম্যান মোঃ জুয়েলুর রহমান জুয়েল, উপজেলা উদীচী সভাপতি অধ্যাপক প্রশান্ত কুমার সেন, শিবরামপুর ইউপি চেয়ারম্যান জনক চন্দ্র অধিকারী, মোহনপুর ইউপি চেয়ারম্যান মোঃ মজিদুল ইসলাম মাষ্টার, পাল্টাপুর ইউপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান মোঃ রুস্তম আলী, সাতোর ইউপি চেয়ারম্যান মোঃ রেজাউল করিম শেখ প্রমুখ।
বক্তারা অভিযোগ করেন, প্রেমবাজারের বাসিন্দা নিজপাড়া ইউপি সদস্য আব্দুর রাজ্জাকের নেতৃত্বে মেলার নামে জুয়া, মাদক ও দেহ ব্যবসা এবং অসামাজিক কার্যকলাপ চালানো হচ্ছে। এসব কারণে এলাকায় চুরি-ছিনতাই বৃদ্ধি পেয়েছে। গ্রামের সহজ-সরল মানুষ, স্কুল-কলেজ ও মাদ্রাসা দলে দলে ছাত্র ১৪ আইটেমের লোভনীয় হাউজি-জুয়া ও ডাবু খেলার বিষাক্ত ছোবলের শিকার হয়ে সর্বশান্ত হচ্ছে।
ইউএনও মোহাম্মদ আলম হোসেন বলেন, হাইকোর্টের অনুমতি নিয়ে মেলা চলছে। হাইকোর্টের আদেশে হাউজি চালানোর উল্লেখ থাকায় প্রশাসনের পক্ষ থেকে মেলা বন্ধের কোন সুযোগ নেই। আমরা হাইকোর্টের আদেশের বিরুদ্ধে কেমন করে ব্যবস্থা নেব। মেলায় জুয়া ও অশ্লীলতা বন্ধের দাবীতে যদি কোন সহিংস ঘটনা সৃষ্টি হয় সে ক্ষেত্রে স্থানীয় প্রশাসন কি ভুমিকা নিবে জানতে চাইলে ইউএনও কোন সদুত্তর দেননি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *