Connect with us

জাতীয়

মহেশপুরে নিহত দুজন নব্য জেএমবির সদস্য; ডিআইজি

Published

on

পুলিশের খুলনা রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) দিদার আহমেদ বলেছেন, ‘নিহত দুজন নব্য জেএমবির সদস্য। তাদের মধ্যে একজনের নাম তুহিন বলে জানা গেছে।’

৭ মে রোববার জঙ্গি আস্তানা সন্দেহে ঝিনাইদহের মহেশপুর উপজেলার বজ্রাপুর হঠাৎপাড়া গ্রামের একটি বাড়িকে ঘিরে অভিযানের একপর্যায়ে ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, অভিযানে দুই জঙ্গি নিহত হয়েছে। তাদের মধ্যে একজন ঘরের বাইরে পুলিশের সঙ্গে গুলিবিনিময়ে নিহত হয়। আরেকজন ঘরের ভেতরে আত্মঘাতী বোমা বিস্ফোরণে নিহত হয়।

তিনি আরও বলেন, ঘরের ভেতরে বিস্ফোরকদ্রব্য থাকতে পারে। তাই ঢাকা থেকে বিস্ফোরক নিষ্ক্রিয়করণ দল আসছে।

অভিযানকে ঘিরে ঘটনাস্থল ও এর আশপাশে ১৪৪ ধারা জারি করেছে স্থানীয় প্রশাসন।

প্রসঙ্গত, জঙ্গি আস্তানা সন্দেহে ঝিনাইদহের মহেশপুর উপজেলার এসবিকে ইউনিয়নের বজ্রাপুর হঠাৎপাড়া গ্রামের একটি বাড়িকে ঘিরে রোববার সকালে অভিযান শুরু করে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিসিটিসি) ইউনিটের সদস্যরা।

সকালে পুলিশ সুপার (এসপি) মিজানুর রহমান জানিয়েছিলেন, অভিযান শুরুর পরে আত্মঘাতী বিস্ফোরণে দুই জঙ্গি নিহত হয়েছে। এছাড়া পুলিশের তিনজন আহত হয়েছেন।

এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার নাজমুল হক, এসআই মহসিন ও এএসআই মজিবর আহত হয়েছে বলে জানা গেছে।

অভিযানে বাড়ির মালিকসহ চারজনকে আটক করেছে পুলিশ। আটককৃতরা হলেন- বাড়ির মালিক জহুরুল ইসলাম, তার ছেলে জসিম উদ্দিন, ভাড়াটিয়া আলমগীর হোসেন ও আরিফ।

রোববার সকাল ১০টার দিকে ওই বাড়ি ও তার আশপাশের ২০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। সাধারণ জনগণের জান-মাল রক্ষার্থে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ১৪৪ ধারা বহাল থাকবে। ১৪৪ ধারা জারির বিষয়টি জানিয়ে এলাকায় মাইকিং করা হচ্ছে।

এদিকে ঝিনাইদহ সদর উপজেলার ১৮ মাইল লেবুতলা গ্রামের শরাফত হোসেনের বাড়িটিও জঙ্গি আস্তানা সন্দেহে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘিরে রেখেছে বলেও জানান এসপি মিজানুর রহমান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *