Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় গ্রাম আদালত পরিচালনা ও সচেতনতা বৃদ্ধি শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত

Published

on

কাউনিয়া(রংপুর)প্রতিনিধি: রংপুরের কাউনিয়ায় সোমবার (৯অক্টোবর) দুপুরে বাংলাদেশ সরকার ও ইউরোপীয় ইউনিয়ন এবং ইউএনডিপি’র অর্থায়ন ও কারিগরী সহায়তায় উপজেলা বীর মুক্তিযোদ্ধা টিপু মুন্শি অডিটোরিয়ামে ইকো সোস্যাল ডেভেলভম্যান্ট অর্গানাইজেশন (ইউএসডিও) ও উপজেলা প্রশাসনের আয়োজনে কার্যকরী গ্রাম আদালত পরিচালনা এবং সচেতনতা বৃদ্ধিতে মূখ্য অংশীজনদের ভূমিকা শীর্ষক আলোচনা সভা উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম নাজিয়া সুলতানা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মাহফুজার রহমান মিঠু। অনুষ্ঠানটি ইকো সোস্যাল ডেভেলভম্যান্ট অর্গানাইজেশন (ইউএসডিও) রংপুর জেলা সমন্বয়কারী আবু বক্কর সিদ্দিক এর সঞ্চালনায় মূখ্য আলোচক স্থানীয় সরকার বিভাগের গ্রাম আদালত সক্রিয়করণ(২য় পর্যায়) প্রকল্পের ডিস্ট্রিক্ট ফ্যাসিলিটেটর মতিউর রহমান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, রংপুর জেলা পরিষদ সদস্য ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান সেলিনা তালুকদার শিউলী, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, থানা অফিসার ইনচার্জ মামুন অর রশীদ, পৌর মেয়র হাকিবুর রহমান,ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম, মোহাম্মদ হোসেন, আনছার আলী, শফিকুল ইসলাম সফি, রাকিবুল হাসান পলাশ, ইউএসডিও কাউনিয়া উপজেলা সমন্বয়কারী হাফিজ আল আসাদ, ইউএসডিও বালাপাড়া ইউনিয়ন গ্রাম আদালত সহকারী জুলহাস হোসেন সোহাগ প্রমূখ। এছাড়াও উপস্থিত ছিলেন সাংবাদিক ও গ্রাম আদালত সংশ্লিষ্ট ব্যক্তিবর্গসহ এলাকার সূধীবৃন্দ।
উক্ত কার্যকরী গ্রাম আদালত পরিচালনা এবং সচেতনতা বৃদ্ধিতে মূখ্য অংশীজনদের ভূমিকা শীর্ষক আলোচনা সভায় গ্রাম আদালত সম্পর্কে বিভিন্ন দিক অবহিত করণ ও ব্যাপক আলোচনা-মতামত বক্তব্যে উঠে আসে। শেষে বাংলাদেশ সরকার ও ইউরোপীয় ইউনিয়ন এবং ইউএনডিপি’র অর্থায়ন ও কারিগরী সহায়তায় উপজেলার প্রতিটি ইউনিয়ন চেয়ারম্যানদেরকে গ্রাম আদালতের উপকরণ বিতরণ করা হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *