Connect with us

আন্তর্জাতিক

ঘুষ ও দুর্নীতির দায়ে ফাঁসছেন নেতানিয়াহু

Published

on

ফাইল ফটো

ঘুষ নেয়ার পাশাপাশি বেশকিছু দুর্নীতির দায়ে অভিযুক্ত হতে যাচ্ছেন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু। ইসরায়েলের পুলিশ বলছে, দুটি ভিন্ন মামলায় নেতানিয়াহুর বিরুদ্ধে ঘুষ, প্রতারণা ও বিশ্বাস ভঙ্গের যথেষ্ট পরিমাণের প্রমাণ তাদের কাছে এসেছে। খবর বিসিসি।

তবে ইসরায়েলি টেলিভিশনে দেয়া সাক্ষাৎকারে পুলিশের এমন অভিযোগকে ভিত্তিহীন বলে আখ্যা দিয়েছেন নেতানিয়াহু, সেই সঙ্গে তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো একদিন ভুল বলে প্রমাণিত হবে বলেও মন্তব্য করেন তিনি।

একইসঙ্গে দেশটিতে বিক্ষোভের মুখেও ক্ষমতা থেকে সরে দাঁড়াতে অস্বীকৃতি জানিয়েছেন তিনি।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, নেতানিয়াহুর বিরুদ্ধে প্রথম অভিযোগ হলো, ইসরায়েলি পত্রিকা জেদিওট হ্যারন্ট’র প্রকাশককে ইতিবাচক খবর প্রকাশের জন্য নেতানিয়াহু ঘুষ প্রদান করেন। এ ছাড়া জেদিট হ্যারন্টের অন্য আরেকটি পত্রিকায় অর্থায়ন ও নানাভাবে সহায়তার মাধ্যমে পত্রিকাটিকে টপে নিয়ে আসবেন, এমন প্রতিশ্রুতিও দিয়েছিলেন নেতানিয়াহু।

আর এতেই নেতানিয়াহু, জেদিট হ্যারন্ট ও আরনন মুজেজ-এর সম্পাদকের বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে। শিগগিরই তাদের বিরুদ্ধে মামলা দায়ের করা হবে।

নেতানিয়াহুর বিরুদ্ধে দ্বিতীয় অভিযোগ, ২০০৯ সাল থেকে বর্তমান পর্যন্ত হলিউডের নামী দামি শিল্পীদের কাছ থেকে বিশেষ সুবিধার বিনিময়ে ২ লাখ ৮৩ হাজার ডলারের উপহার সামগ্রী নিয়েছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *