Connect with us

জাতীয়

সড়ক দুর্ঘটনা: পলাশবাড়িতে ১১ জনসহ সারাদেশে নিহত ১৯

Published

on


বাংলাদেশেরপত্র ডেস্ক:
আজ শনিবার দেশের ৭ জেলায় সড়ক দুর্ঘটনায় ১৯ জন নিহত হয়েছেন। এর মধ্যে শুধু গাইবান্ধার পলাশবাড়ীতে ১১ জন নিহত হয়েছেন। এছাড়া যশোরে ২, চট্টগ্রামে ১, নাটোরে ১, ময়মনসিংহে ১, গাজীপুরে ১ এবং কুমিল্লায় ২ জন নিহত হন। এসব দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১৯ জন। সকাল থেকে দুপুরের মধ্যে এসব দুর্ঘটনা ঘটে। আমাদের জেলা প্রতিনিধি ও ব্যুরো অফিসের পাঠানো খবরে বিস্তারিত-
গাইবান্ধা:
গাইবান্ধার পলাশবাড়ী উপজেলায় দুটি পৃথক দুর্ঘটনায় নারীসহ ১১ জন নিহত হয়েছেন; আহত হন অন্তত ১৯ জন। আজ শনিবার উপজেলার নুনিয়াগাড়ী ও জুনদহ এলাকায় এ দুই দুর্ঘটনা ঘটে। গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার পরিদর্শক আবুল বাশার জানান, সকাল ১০টার দিকে রংপুর থেকে বগুড়াগামী একটি যাত্রীবাহী বাস সরকার পাম্পের সামনে এলে সামনের চাকা পাংচার হয়ে নিয়ন্ত্রণ হারিয়ে বিপরীতমুখী একটি যাত্রীবাহী ট্রলিকে চাপা দেয়। এতে ঘটনাস্থলে তিনজন নিহত হন এবং আহত হন ১২ জন। তাদের হাসপাতালে নেওয়ার পর আরেকজনের মৃত্যু হয় বলে জানান তিনি। নিহতদের মধ্যে তিনজন হলেন নির্মাণ শ্রমিক জাকির হোসেন (২৫), খসরু মিয়া (৫৫) ও রাজু মিয়া (২৮)। আরেকজনের পরিচয় জানা যায়নি। নিহতরা সবাই গোবিন্দগঞ্জ উপজেলার রুদ্রনগর গ্রামের বাসিন্দা। আহতদের মধ্যে চারজনকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে এবং বাকিদের পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
গোবিন্দগঞ্জ হাইওয়ে থানার পরিদর্শক আবুল বাশার ও পলাশবাড়ী থানার পরিদর্শক (তদন্ত) মোস্তাফিজার রহমান জানান, ঢাকা থেকে রড নিয়ে একটি ট্রাকটি রংপুর যাচ্ছিল। বেলা সাড়ে ১১টার দিকে জুনদহ এলাকায় ট্রাকটি একটি বাইসাইকেলকে পাশ কাটাতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে খাদে পড়ে যায়। এতে মহিলাসহ ট্রাকের সাত যাত্রী ঘটনাস্থলে নিহত হন। আহত আট জনকে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। তারা আরও জানান, পুলিশ ও ফায়ার সার্ভিসের লোকজন উদ্ধার কাজ চালায়। তাৎক্ষণিকভাবে হতাহতদের পরিচয় জানা যায়নি। কম ভাড়ায় দিনমজুররা এই ট্রাকের যাত্রী হয়ে ঢাকা থেকে নীলফামারী আসছিলেন বলে ধারণা পুলিশের।
যশোর:
যশোরের শার্শায় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী স্কুল ছাত্রী দুই বোন নিহত হয়েছে; আহত হয়েছেন মোটরসাইকেলের চালক। আজ শনিবার সকালে নাভারন-সাতক্ষীরা সড়কের বাগআচড়া বাজারের ফাস্ট সিকিউরিটি ব্যাংকের সামনে এই দুর্ঘটনা ঘটে বলে জানান নাভারন হাইওয়ে পুলিশের উপপরিদর্শক পলিটন মিয়া। নিহতরা হলো বাগআচড়া বালিকা বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী উপজেলার বাগুড়ি গ্রামের আলমগীর হোসেনের মেয়ে ফাতিমা খাতুন (১২) এবং একই বিদ্যালয়ের ষষ্ট শ্রেণির ছাত্রী একই গ্রামের ইব্রাহিম মোল্লার মেয়ে জেরিন (১১)। তারা পরস্পর মামাত-ফুফাত বোন। আহত আলমগীর হোসেন (৪৫) বাগআচড়া কলেজের প্রভাষক। তাকে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। পলিটন মিয়া বলেন, আলমগীর মোটরসাইকেলে করে তার মেয়ে ও ভাগনিকে স্কুলে পৌঁছে দিতে যাচ্ছিলেন। পথে বালু বোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সামনাসামনি তাদেরকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই শিশু দুটি মারা যায়। লাশ উদ্ধার করা হয়েছে। ট্রাকটি আটক করা হয়েছে, তবে চালক ও সহকারী পালিয়েছে বলে তিনি জানান।
নাটোর:
নাটোর শহরে দুই ট্রাকের মুখোমুখি সংঘর্ষে এক চালক নিহত হয়েছেন; আহত হয়েছেন আরেক চালকসহ তিনজন। আজ শনিবার ভোরে জেলা প্রশাসকের বাসভবনের সামনে নাটোর-বগুড়া মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে বলে পুলিশ জানিয়েছে। নিহত চালকের নাম মো. হাসান (৩২)। আহতদের একজন হলেন চালক সহকারী জাহিদ হোসেন। তাকেসহ দুইজ আহতকে নাটোর আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। ট্রাফিক পুলিশের সার্জেন্ট হুমাউন কবির জানান, বগুড়া থেকে আসা আলু বোঝাই একটি ট্রাক ও বগুড়ামুখী চাল বোঝাই একটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে আলু বোঝাই ট্রাকের চালক হাসানসহ দুই ট্রাকের চারজন আহত হন। আহতদের মধ্যে তিনজনকে হাসপাতালে নেওয়া হলে হাসান মারা যান। আহত অপর ট্রাকের চালক পালিয়ে যান বলে জানান সার্জেন্ট হুমাউন। ঘুমিয়ে ঘুমিয়ে ট্রাক চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটেছে বলে জানান এই সার্জেন্ট। আহত চালক সহকারী জাহিদ হোসেন বলেন, তার ট্রাকের চালক ঘুমাচ্ছিলেন বলে তিনি ট্রাক চালাচ্ছিলেন। এ সময় বিপরীত দিক থেকে আসা ট্রাকের চালক ঘুমন্ত অবস্থায় ট্রাক চালাচ্ছিলেন। তাই দুর্ঘটনা ঘটে।
কক্সবাজার:
কক্সবাজারের চকরিয়ায় একটি বাস রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা দিলে একজন নিহত হয়েছেন; আহত হয়েছেন আরও একজন। আজ শনিবার ভোররাতে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের চকরিয়া কলেজ গেইট এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে জানান হাইওয়ে পুলিশ চকরিয়া ফাঁড়ির এসআই মো. নাছির আহমেদ। নিহত মো. আবু তাহের (৩৮) চট্টগ্রামের সাতকানিয়া উপজেলার তিথুয়া এলাকার আবদুর রশিদের ছেলে।
এসআই নাছির বলেন, ভোর সাড়ে ৫টার দিকে চকরিয়া কলেজ এলাকায় কক্সবাজারমুখী একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে গাছের সঙ্গে ধাক্কা দেয়। এতে কয়েকজন যাত্রী সামান্য আহত হলেও বাসটির সুপারভাইজার মো. আবু তাহের বুকে গুরুতর আঘাত পান। খবর পেয়ে পুলিশ পৌঁছে তাহেরকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠায়। চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির দায়িত্বরত কর্মকর্তা এএসআই আলাউদ্দিন তালুকদার বলেন, আবু তাহেরকে সকাল ১০টার দিকে হাসপাতালে আনা হয়। এখানে আনার পরই চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য চমেক হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান তিনি।
ময়মনসিংহ:
ময়মনসিংহের আকুয়া বাইপাস এলাকায় পিকআপের ধাক্কায় এনামুল হক শাহীন (৪০) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। আজ শনিবার সকালে এ দুর্ঘটনা ঘটে। কোতোয়ালি মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম জানান, সকালে আকুয়া বাইপাস সড়ক দিয়ে মোটরসাইকেল করে যাচ্ছিলেন শাহীন। এ সময় দ্রæতগতির একটি পিকআপ তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ ঘটনায় পিকআপটিকে আটক করা হয়েছে। তবে চালক পালিয়েছে।
গাজীপুর:
গাজীপুর সিটি করপোরেশনের (জিসিসি) বিলাশপুর এলাকায় ট্রেনে কাটা পড়ে ফারিয়া তাসনিম (১৯) নামে এক কলেজ ছাত্রীর মৃত্যু হয়েছে। আজ শনিবার দুপুরে এ ঘটনা ঘটে। ফারিয়া গাজীপুরস্থ বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের সহকারী বৈজ্ঞানিক কর্মকর্তা মোফাচ্ছল হোসেনের মেয়ে। জয়দেবপুর জংশন রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) এসএম রকিবুল হক জানান, ফারিয়া পরিবারের সঙ্গে কৃষি গবেষণার কোয়াটারে থেকে গাজীপুর ক্যানবোড কলেজের দ্বিতীয় বর্ষে পড়াশুনো করতেন। দুপুরে বিলাশপুর এলাকায় ঢাকা-উত্তরবঙ্গ রেললাইনে একটি ট্রেনে কাটা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে ঘটনাস্থল থেকে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠিয়েছে রেলওয়ে পুলিশ। পুলিশ ধারণা, ফারিয়া কোনো কারণে আত্মহত্যা করে থাকতে পারেন।
কুমিল্লা:
কুমিল্লার দাউদকান্দি উপজেলায় সড়ক দুর্ঘটনায় প্রবাসী যুবক ও প্রাইভেটকার চালক নিহত হয়েছেন। আজ শনিবার দুপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের উপজেলার গৌরীপুর এলাকার গোমতা স্কুলের সামনে এ দুঘর্টনা ঘটে। নিহতরা হলেন- দুবাই প্রবাসী কুমিল্লা বুড়িচং উপজেলার এতবারপুর গ্রামের ফরিদ ভূঁইয়ার ছেলে মো. ইমন (২০) ও তার প্রাইভেটকার চালক একই উপজেলার কংশনগর গ্রামের হরমুজ মিয়ার ছেলে রনি মিয়া (২৩)।
স্থানীয়রা জানায়, প্রবাসী ইমন ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাড়ি ফিরছিলেন। পথে দাউদকান্দি উপজেলার গৌরীপুরের গোমতা স্কুলের সামনে পৌঁছালে প্রাইভেট কারটি নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের ডিভাইডারে সঙ্গে ধাক্কা উল্টে যায়। এ সময় গাড়িতে থাকা দু’জনই মহাসড়কে ছিটকে পড়ে গুরুতর আহত হয়। পরে স্থানীয় লোকজন দ্রুত তাদের উদ্ধার করে স্থানীয় হাসপাতলে নিয়ে গেলে চিকিৎসক দু’জনকে মৃত ঘোষণা করেন। ইলিয়টগঞ্জ হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) জীবন হাজারী জানান, সড়ক দুর্ঘটনায় আহত দু’জনকে হাসপাতালে পাঠানো হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *