Connect with us

দেশজুড়ে

কাউনিয়ায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস পালন

Published

on

কাউনিয়া প্রতিনিধি: ১৫ই মার্চ দিনটিকে উপজীব্য করে বৈশ্বিকভাবে নিরাপত্তার অধিকার, তথ্যপ্রাপ্তির অধিকার, পছন্দের অধিকার এবং অভিযোগ প্রদানের অধিকার – ভোক্তাদের এ চারটি মৌলিক অধিকারকে বিস্তৃত’র লক্ষ্যে অতিরিক্ত আরো আটটি সংযুক্ত করে মৌলিক অধিকার সম্বন্ধে সচেতনতার উদ্দেশ্য বৈশ্বিকভাবে পালিত হয় বিশ্ব ভোক্তা অধিকার দিবস। ১৯৮৩খ্রিঃ থেকে বাংলাদেশসহ বিশ্বজুড়ে দিবসটি পালিত হয়ে আসছে।
এ বছর দিবসটির প্রতিপাদ্য বিষয় ‘ডিজিটাল বাজার ব্যবস্থায় অধিকতর স্বচ্ছতা ন্যায্যতা নিশ্চিতকরণ’। সারাদেশের ন্যায় রংপুরের কাউনিয়ায় বিশ্ব ভোক্তা অধিকার দিবস’১৮ উপলক্ষ্যে উপজেলা পরিষদ ও প্রশাসনের আয়োজনে পালন করা হয়। সকালে একটি র‌্যালী উপজেলা চত্বর হতে প্রধান সড়ক প্রদক্ষিন করে পরিষদ চত্বরে এক আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান আলহাজ¦ মাহাফুজার রহমান মিঠু, মাধ্যমিক শিক্ষা অফিসার জাকির হোসেন, মৎস্য অফিসার মঞ্জুরুল ইসলাম, সহকারী মৎস্য অফিসার মাহাবুব উল আলম, মুক্তিযোদ্ধা কমান্ডার সুরুজ্জামান, বাসষ্ট্যান্ড ব্যবসায়ী সমিতির সভাপতি শাহ্ মোবাশ্বারুল ইসলাম রাজু প্রমূখ।
এছাড়াও উপস্থিত ছিলেন বিভিন্ন কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, শিক্ষক ও শিক্ষার্থীসহ সূধীবৃন্দ।
এসময় বক্তারা ভোক্তা সাধারণের অধিকার রক্ষায় বিদ্যমান ভোক্তা অধিকার আইনের যথাযথ প্রয়োগ নিশ্চিত করতে এবং ভোক্তা অধিকার সংরক্ষণের সুফল প্রতিটি ঘরে পৌঁছে দেওয়ার জন্য কর্তৃপক্ষসহ সংশ্লিষ্টদের প্রতি আহবান জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *