Connect with us

জাতীয়

রমজানে দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে পণ্য সামগ্রী বিক্রি করবে টিসিবি

Published

on

আসন্ন পবিত্র রমজানে বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে খোলা বাজারে সাশ্রয়ী দরে পণ্য সামগ্রী বিক্রি করবে টিসিবি । বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠক শেষে এ তথ্য জানানো হয়।

বৈঠকে রমজানে বাজার স্থিতিশীল রাখতে সব ধরণের উদ্যোগ নেয়ার সুপারিশ করা হয়।

বৈঠকে ইপিবির ফান্ড ও ট্যারিফ কমিশনের কার্যক্রম সম্পর্কে সভায় বিস্তারিত আলোচনা করা হয়। এসময় জানানো হয়, আসন্ন পবিত্র রমজান উপলক্ষ্যে টিসিবির পরিকল্পনা অনুয়ায়ী চিনি ২ হাজার মেট্রিক টন, মশুর ডাল ১ হাজার ৫শ’ মেট্রিক টন, তেল ১ হাজার মেট্রিক টন বা ১০ লাখ ৮৬ হাজার ৯৫৭ লিটার, ছোলা ১ হাজার ৯৫৫ মে. টন এবং খেজুর ১শ’ মে. টন ক্রয়ের পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

সভায় বলা হয়, অস্ট্রিলিয়া থেকে আমদানকৃত ছোলা ও মশুর ডাল অতি দ্রুত চট্টগাম বন্দরে এসে পৌঁছবে এবং তা খালাস করে টিসিবির সব আঞ্চলিক কার্যালয়ে গুদামজাত করা হবে এবং রমজান উপলক্ষ্যে সব বিভাগীয় ও জেলা শহরগুলোতে ১৮৭টি ট্রাক এর মাধ্যমে টিসিবির পণ্য ভোক্তাসাধারণের কাছে বিক্রয় করার পরিকল্পনা রয়েছে। সভায় জানানো হয়, রমজান মাসে পন্যসামগ্রীর মূল্য যেন স্থিতিশীল থাকে সে ব্যাপারে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর মনিটরিং ব্যবস্থা জোরদারকরণে নিয়মিত বাজার তদারকি কার্যক্রম জোরদার করবে।

কমিটির সভাপতি মো. তাজুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন,মো. ছানোয়ার হোসেন, লায়লা আরজুমান বানু এবং মোহাম্মদ হাছান ইমাম খাঁন অংশ নেন। বাণিজ্য সচিব, টিসিবির চেয়ারম্যানসহ মন্ত্রণালয় ও সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *