Connect with us

দেশজুড়ে

সৈয়দপুরে নানা আয়োজনে বাংলা নববর্ষ পালন

Published

on

সৈয়দপুর প্রতিনিধি: বাংলা নববর্ষ উপলক্ষ্যে নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে জেলা পুলিশ, স্থানীয় প্রশাসন ও রাজনৈতিক দল, শিক্ষা প্রতিষ্ঠান এবং এনজিওসহ অন্যান্য সামাজিক-সাংস্কৃতিক সংগঠন বিভিন্ন কর্মসূচি গ্রহণ করে।
সংগঠনগুলো শহরে মঙ্গল শোভাযাত্রা বের করে। শহরের পাইলট উচ্চ বিদ্যালয় থেকে শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এছাড়া আলোচনা সভা, নাটক মঞ্চস্থ, বৈশাখী মেলা, ঘুড়ি ওড়ানো ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
দিবস উপলক্ষে, ব্যানার ফেস্টুন, ঐতিহ্যগত হস্তশিল্প, পরিবারের পাত্র, মাছ ধরার যন্ত্র বহন ড্রামস এবং বাদ্যযন্ত্র বাজানোসহ মিছিলে গাওয়া হয় নানা গান।
সমাবেশের পর, রেলওয়ে পুলিশ ক্লাবে পান্তা ভাত খাওয়া উদযাপন করে। রেলওয়ে পুলিশ সুপার সিদ্দিকী তানজিলুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার শাহ মো. আজাদ পিপিএম, এএসপি মো. আবুল হোসেন, রেসিডেন্সিয়াল পরিদর্শক আব্দুল মতিন মন্ডল, জিআরপি এমদাদুল হকের অফিসার ইনচার্জ, আরও-১ রবিউল ইসলাম, এসআই হাবিবুল আলম, সরকারী কর্মকর্তারা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব, সমাজকর্মী, ব্যবসায়ীরা এবং সাংবাদিকেরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।
মঙ্গল শোভাযাত্রায় অংশগ্রহণ করে আদর্শ বালিকা বিদ্যালয় ও কলেজ, আল-ফারুক একাডেমী, বানিয়াপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়, লায়ন্স স্কুল এন্ড কলেজ, সানফ্লাওয়ার স্কুল এন্ড কলেজ, নয়াটোলা সরকারী প্রাথমিক বিদ্যালয়, সতীর্থ, উদীচী, নিরাপদ সড়ক চাই প্রভৃতি সংগঠন ও প্রতিষ্ঠান। উপজেলা পরিষদ চত্বরে গত ১৩ এপ্রিল থেকে বৈশাখী মেলা শুরু হয়েছে, চলবে আগামী ১৫ এপ্রিল পর্যন্ত। এতে সৈয়দপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্টল দেয়া হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *