Connect with us

রাজনীতি

দেশে কুশাসন চলছে – ড. কামাল হোসেন

Published

on

দেশে কতিপয় লোভী মানুষের কুশাসন চলছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন । মহান মে দিবস উপলক্ষে মঙ্গলবার রাজধানীর মতিঝিলে গণফোরামের কেন্দ্রীয় কার্যালয়ে ঢাকা মহানগর গণফোরামের উদ্যোগে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বক্তব্যের শুরু বলেন, কুশাসন থেকে দেশকে মুক্ত করতে হবে। আমাদের কৃষকরা অক্লান্ত পরিশ্রম করে ফসল উৎপাদন করে, প্রবাসী শ্রমিকরা কঠোর পরিশ্রম করে আমাদের বৈদেশিক মুদ্রার রিজার্ভ বাড়াচ্ছে, ৪০ লাখ গার্মেন্টস শ্রমিক দিনরাত খেটে দেশের জন্য ডলার উপার্জন করছে। অথচ কতিপয় লোভী দুর্নীতিবাজ সেই টাকা ব্যাংক থেকে লুটপাট করছে, বিদেশে পাচার করছে। দেশে এখন কতিপয় লোভী মানুষের কুশাসন চলছে।

ড. কামাল বলেন, কার্যকর গণতন্ত্র-আইনের শাসন ও আইনের নিরপেক্ষ প্রয়োগের মাধ্যমে দেশে রাজনৈতিক ও অর্থনৈতিক শৃঙ্খলা ফিরিয়ে আনা সম্ভব। পুলিশকে দায়িত্ব পালন করতে হবে জনগণের স্বার্থে। সুশাসন নিশ্চিত করতে হবে। কিন্তু অসুস্থ রাজনীতি ও শাসন ব্যবস্থার দুর্বলতার কারণে সন্ত্রাস-গুম-খুন-বিচার বহির্ভূত হত্যা বাড়ছে। দুর্নীতি ও সাম্প্রদায়িকতা উন্নয়নকে বাধাগ্রস্ত করছে। তাতে সবচেয়ে ক্ষতিগ্রস্ত হচ্ছে গরীব ও খেটে খাওয়া মানুষগুলো। কার্যকর গণতন্ত্র, আইনের শাসন ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে জনগণকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান তিনি।

গণফোরামের সাধারণ সম্পাদক মোস্তফা মোহসীন মন্টুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, রফিকুল ইসলাম পথিক, রওশন ইয়াজদানী, সাইদুর রহমান সাইদ, কাজী হাবিব প্রমুখ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *