Connect with us

জাতীয়

‘আগামী ১৩ ফেব্র“য়ারির মধ্যে সরকারের পতন!’ -জয়নুল আবেদীন

Published

on

স্টাফ রিপোর্টার:
২০ দলীয় জোটের চলমান অবরোধ-হরতাল কর্মসূচি চলাকালে আগামী ১৩ ফেব্র“য়ারির মধ্যে সরকারের পতন হবে বলে মন্তব্য করেছেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট জয়নুল আবেদীন।
হরতালের সমর্থনে রোববার দুপুরে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে আয়োজিত এক সভায় তিনি এ মন্তব্য করেন। এ সময় বিএনপি স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।
জাতীয়তাবাদী আইনজীবী সমিতি সুপ্রিম কোর্ট শাখার সভাপতি ও সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাবেক সভাপতি জয়নুল আবেদীন বলেন, “দেশের মানুষকে রক্ষার স্বার্থে আন্দোলন চলছে। জনগণের দাবির মুখে ১৩ ফেব্র“য়ারির মধ্যেই এই ‘অবৈধ’ সরকারের পতন হবে।”
তবে ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া বলেন, “এই সরকারের পতন না হওয়া পর্যন্ত খালেদা জিয়া যে আন্দোলনের ডাক দিয়েছেন, তা চলছে এবং চলবে।” সমাবেশের আগে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি ভবন এলাকায় মিছিল করেন বিএনপি সমর্থক আইনজীবীরা আটক হওয়ার আগে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী গত শুক্রবার এক বিবৃতিতে রোববার সকাল ৬টা থেকে বুধবার সকাল ৬টা পর্যন্ত ৭২ ঘণ্টা ঢাকাসহ সারাদেশে হরতাল কর্মসূচি ঘোষণা করেন। হরতালের কারণ হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গুলশান কার্যালয় উড়িয়ে দেওয়া ও তাকে গ্রেফতারের ‘হুমকি’, ‘যে কোনো উপায়ে’ নাশকতা বন্ধে প্রধানমন্ত্রীর নির্দেশ, বিএনপি নেতা আবদুল মঈন খানের বাসায় গুলি, তরিকুল ইসলাম, খন্দকার মাহবুব হোসেন, আবদুল আউয়াল মিন্টু ও শফিক রেহমানের বাসায় ‘বোমা নিক্ষেপ’, রিয়াজ রহমানকে ‘হত্যার চেষ্টা’, সাবিহ উদ্দিন আহমেদের গাড়িতে ‘অগ্নিসংযোগ’, অবরোধ চলাকালে ২১ জন নেতাকর্মীকে ‘সরাসরি গুলি করে হত্যা’, ক্রসফায়ার ও বন্দুকযুদ্ধের নামে ‘হত্যা’ এবং সারাদেশে ২০ দলীয় জোটের ‘পনের হাজারের বেশি’ নেতা-কর্মীকে গ্রেফতার ও ‘মিথ্যা মামলা’ দায়ের করার কথা উল্লেখ করেন তিনি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *