Connect with us

দেশজুড়ে

মানিকগঞ্জে বিএনপি-জামায়াতের ২ শতাধিক নেতাকর্মী গ্রেফতার

Published

on

ভ্রাম্যমাণ প্রতিনিধি, মানিকগঞ্জ:
গতকাল ৫ জানুয়ারি থেকে শুরু হওয়া ২০ দলীয় জোটের চলমান হরতাল আর অবরোধে মানিকগঞ্জ জেলায় এ পর্যন্ত বিএনপি-জামায়াতের ২ শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। গাড়ি ভাঙচুর, নাশকতা ও অগ্নিসংযোগের ঘটনায় মামলা হয়েছে ১০টি। আসামীর সংখ্যাও এক হাজারের অধিক।
জেলা পুলিশের মিডিয়া সেলের দায়িত্বে থাকা সহকারী পুলিশ সুপার শাহিনুর রহমান জানান, গত ৫ জানুয়ারি থেকে শুরু করে ৪ ফেব্র“য়ারি পর্যন্ত মানিকগঞ্জ জেলায় বাস, ট্রাক, মাইক্রোবাস ও সিএনজিচালিত অটোরিকশাসহ মোট ৬টি যানবাহনে অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় মোট ১০টি মামলা দায়ের করেছে পুলিশ। এসব মামলায় এ পর্যন্ত ২ শতাধিক আসামীকে গ্রেফতার করা হয়েছে এবং বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে।
জানা যায়, ২০ দলীয় জোটের চলমান আন্দোলনে মানিকগঞ্জে সরকারি দেবেন্দ্র বিশ্ববিদ্যালয় কলেজ শাখার ছাত্র শিবিরের সভাপতি ময়েজ ইবনে ইকবালসহ জামায়াত-শিবিরের শীর্ষ নেতাদের বিরুদ্ধে ৩-৪টি মামলা হয়েছে।
অপরদিকে, জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এসএম জিন্নাহ এবং জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি আওলাদ হোসেনসহ জেলা স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি আরিফ হোসেন লিটনের নামেও মামলা দায়ের করা হয়েছে।
এ প্রসঙ্গে, জেলা বিএনপির সিনিয়র যুগ্ম-সম্পাদক মোতালেব হোসেন বলেন, ২০ দলীয় জোটের কর্মসূচি বগুড়ায় শান্তিপূর্ণভাবে পালিত হচ্ছে। জামায়াত-শিবির বা জোটের কোনো নেতা-কর্মী ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার সঙ্গে জড়িত নেই বলে দাবি করে তিনি বলেন, অযথা হয়রানি করার উদ্দেশ্যেই নেতাকর্মীদের নামে একের পর এক মিথ্যা মামলা দেয়া হচ্ছে।
এ প্রসঙ্গে জেলা বিএনপির সহ-সভাপতি এ্যাডভোকেট জামিলুর রশিদ খান বলেন, সরকার জনগণের আন্দোলনে দিশেহারা হয়ে ২০ দলীয় জোটের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করে যাচ্ছে। এভাবে মামলা-হামলা করে আন্দোলন দমানো যাবে না। জনগণের অধিকার আদায়ের আন্দোলন অবশ্যই বিজয়ী হবে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *