Connect with us

দেশজুড়ে

আনসারদের তৎপরতায় রক্ষা পেল সহস্রাধিক ট্রেনযাত্রী

Published

on

রাজশাহী প্রতিনিধি:
রাজশাহীর চারঘাটে টহলরত আনসারদের তৎপরতায় রক্ষা পেল সহস্রাধিক ট্রেনযাত্রী।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, উপজেলার নন্দনগাছি রেল স্টেশনের প্রায় তিন’শ গজ পশ্চিমে রেলওয়ে ঢালান নামক স্থানে সোমবার দিবাগত রাত সাড়ে তিনটার দিকে কয়েকজন দুর্বৃত্ত নাশকতার উদ্দেশ্যে রেল লাইনের ফিসপ্লেট খুলছিল। ঘটনাটি রেল লাইনে টহলরত আনসারদের চোখে পড়লে দুর্বৃত্তদের ধরতে তারা এগিয়ে যান। এ সময় ৫ থেকে ৬ জন মুখোশধারী দুর্বৃত্ত আনসারদের লক্ষ্য করে পাথর ছোঁড়ে। প্লাটুন কমান্ডার (পিসি) হুজুর আলী বলেন, আমরা তখন বাঁশি বাজিয়ে চিৎকার করলে পার্শ¦বর্তী পয়েন্টে টহলরত আনসাররা দৌড়ে আসে। এক পর্যায়ে দুর্বৃত্তরা পাশে রাখা ভটভটিতে চড়ে পালিয়ে যায়।
স্টেশনে কর্মরত পোটার আবুল জানান, খবর পেয়ে স্টেশনের সংশ্লিষ্ট কর্মচারীরা ঘটনাস্থলে গিয়ে দেখতে পান রেল লাইনের দুটি নাট খোলা। পরে রেলওয়ে কর্মচারীরা রেল লাইনটি মেরামত করে দেন। এ ঘটনার মাত্র ১৫ মিনিট পর রাজশাহী থেকে ছেড়ে আসা খুলনাগামী লোকাল ট্রেন ‘আরআই’ সহস্রাধিক যাত্রী নিয়ে ঘটনাস্থল অতিক্রম করে। ফলে আনসারদের তৎপরতায় ট্রেন যাত্রীরা রক্ষা পায়।
চারঘাট উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা আব্দুর রহমান (রানা) জানান, রেলওয়ে লাইনে যে কোন নাশকতা এড়াতে উপজেলায় ৮টি পয়েন্টে আটজন করে ৬৪ জন আনসার ভিডিপি পাহারায় নিয়োজিত আছে। তবে সহিংসতা ও নাশকতা প্রতিরোধে আরো আনসার সদস্য বাড়ানো হলে তাদের কাজ সহজ হবে।
এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার রাসেল সাবরিনের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা নিশ্চিত করেন এবং রেল লাইনে নিরাপত্তা জোরদার করার জন্য আরো আনসার ও ভিডিপি সদস্য বৃদ্ধি করা হবে বলে আশ্বাস দেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *