Connect with us

দেশজুড়ে

ধুমপাড়া ও মুসলিমাবাদ’র মহল্লা কমিটি গঠন

Published

on

চট্টগ্রাম ব্যুরো অফিস:
গত ১৪ ফেব্র“য়ারি শনিবার উত্তর পতেঙ্গা ৪০নং ওয়ার্ডের ধুমপাড়া ও মুসলিমাবাদের (আংশিক অংশ) মহল্লা কমিটি গঠন ও এর শুভ উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন কমিটির সভাপতি বিশিষ্ট সমাজ সেবক নূরুল আলম কোম্পানি। অনুষ্ঠানের শুরুতে কমিটির সদস্য সচিব নাজমুল হুদা বলেন, মহল্লার উন্নয়নে মহল্লা কমিটি একটি গুরুত্বপূর্ণ সংগঠন। এই সংগঠন এলাকার উন্নয়নে অগ্রণী ভূমিকা রাখতে পারে। তিনি এই মহল্লা কমিটির মাধ্যমে এলাকাকে একটি আদর্শ মহল্লা হিসেবে গড়ে তোলার জন্য মহল্লার বসবাসরত সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান করেন। তিনি বলেন, মহল্লা কমিটির মাধ্যমে মহল্লার যে কোন সমস্যা, যে কোন খারাপ কাজকে প্রতিহত করা হবে। কখনও অন্যায় করা যাবে না এবং সকল প্রকার অন্যায় কাজকে আইনের সহযোগিতায় প্রতিহত করার অনুরোধ করেন। তিনি কমিটির মাধ্যমে সমাজের দরিদ্র জনগোষ্ঠীকে বিয়ে, ঘর তৈরি, শিশুদের লেখাপড়া, চিকিৎসাসেবাসহ যাবতীয় কাজে সহযোগিতা করার ইচ্ছা পোষণ করেন। তিনি মহল্লার যুব সমাজকে সুন্দর মহল্লা গঠনে সহায়ক ভূমিকা পালনের অনুরোধ করেন।
প্রধান অতিথির বক্তব্যে ৪০নং ওয়ার্ডের কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ আব্দুল বারেক কোম্পানি বলেন, এলাকার উন্নয়নে এই ধরণের কমিটি খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তিনি বলেন, কমিটি গঠন করা বা অফিস উদ্বোধন করা মূল কাজ নয়। কমিটি সুন্দরভাবে পরিচালিত করে সমাজকে সুন্দরভাবে গড়ে তোলা হল মূল কাজ। তিনি আরো বলেন, মহল্লার নিরাপরাধ মানুষকে আর হয়রানি করা যাবে না। মহল্লা কমিটির মাধ্যমে মহল্লার উন্নয়নে তিনি তার পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতার আশ্বাস দেন।
এছাড়া আরো বক্তব্য রাখেন পতেঙ্গা মডেল থানা প্রতিনিধি এস আই গোলাম মোস্তফা। তিনি বলেন, এলাকার যে কোন বিশৃঙ্খলা নিরসনে আমরা সদা তৎপর আছি। তিনি এলাকাবাসীকে মদ, জুয়া, ইয়াবা ব্যবসাসহ সকল প্রকার অনৈতিক কাজের তথ্য দিয়ে আইন-শৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করার অনুরোধ জানান। এছাড়া বক্তব্য রাখেন ধুমপাড়া বাইতুসসালাম জামে মসজিদের অর্থ সম্পাদক হাজী আহাম্মদ মিয়া, বিশিষ্ট সমাজ সেবক ও ব্যাংকার আব্দুল হাই , বিশিষ্ট সমাজসেবক রাশেদুজ্জামান (খোকন), মহল্লা কমিটির যুগ্ম আহ্বায়ক নূরুল ইসলাম, অর্থ সচিব মোহাম্মদ ইলিয়াস।
এছাড়া উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মো. ফুরকান মেম্বার, মো. আব্দুর রহিম মেম্বার, মো. অদুত, মো. জালাল, এস এম দিদার, বিশিষ্ট সমাজসেবক নূর মিয়া, হাজী আমান উল্ল্যাহ কোম্পানি, মো. ইদ্রিস আলম, মো. কামাল হোসেন, হাফেজ নূরুল আমীনসহ সমাজের গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
পরিশেষে মহল্লা কমিটি ও সমাজের সর্বস্তরের মানুষের মঙ্গল কামনায় দোয়া ও মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *