Connect with us

কুড়িগ্রাম

কুড়িগ্রাম ফুলবাড়ী সীমান্তে বিএসএফের গুলিতে এক বাংলাদেশী নিহত, আহত ২

Published

on

সীমান্ত
ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধি: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার খলিশা কোঠাল সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী বিএসএফ-রগুলিতে এক বাংলাদেশী নিহত হয়েছে। এসময় দু’জন আহত হয়। নিহত শ্যামল চন্দ্র বাদ্যকার(৩২) গরু ব্যবসায়ীর সহযোগী(রাখাল) হিসেবে কাজ করত। তিনি উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের বাটিয়াটারি পাড়ার বাসিন্দা জগত চন্দ্র বাদ্যকারের পুত্র। আহত ব্যক্তিরা হলেন একই পাড়ার কমলা কান্ত রায়ের পুত্র মানিক রায় (৩৪) এবং মৃত দেবেন বাদ্যকারের পুত্র বাদল চন্দ্র বাদ্যকার(৩২)। শুক্রবার রাত দেড়টার দিকে ভারতীয় গরু পারাপারের সময় বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছুঁড়লে এ ঘটনা ঘটে। বিজিবি এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বিএসএফকে পত্র দিয়েছে।
বিজিবি ও সীমান্তবাসী সুত্রে জানা যায়,খলিশাকোঠাল সীমান্তের আন্তর্জাতিক পিলার নং ৯৩৪-র সাব পিলার এস ৭-এর কাছ দিয়ে বাংলাদেশের প্রায় ১৫ জনের একটি গরু ব্যবসায়ীর সহযোগীর দল ভারতের কিষামত করলা এলাকা দিয়ে গরু নিয়ে বাংলাদেশে প্রবেশের চেষ্টা করলে ১২৪ ব্যাটালিয়ন কিষামত করলা ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের ধাওয়া করে পর পর দুই রাউন্ড গুলি বর্ষন করে। এসময় পলায়নরত অবস্থায় তিনি ডান পাঁজরে গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশ সীমান্তে এসে মারা যান।
এ ব্যাপারে কুড়িগ্রাম ৪৫বিজিবি বালারহাট বিওপি ক্যাম্প কমান্ডার হাবিলদার শফিউল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন,আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানিয়ে বিএসএফকে চিঠি দেওয়া হয়েছে এবং সীমান্ত এলাকায় বিজিবির টহল জোড়দার করা হয়েছে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *