Connect with us

খেলাধুলা

নিউ জিল্যান্ডের শ্বাসরুদ্ধকর জয়

Published

on

Captureঅস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের দারুণ এক ম্যাচ উপভোগ করলো ক্রিকেট বিশ্ব। যেখানে সহজ ম্যাচ কঠিন করেই জিততে হয়েছে স্বাগতিক নিউজিল্যান্ডকে। লো-স্কোরিং এই ম্যাচে প্রথমে ব্যাট করে ট্রেন্ট বোল্টের বোলিং তোপে মাত্র ১৫১ রানে গুটিয়ে যায় অজিরা। জবাবে, মিচেল স্ট্রাকের আগুন ঝড়া পেস বোলিংয়ে অতি কষ্টের জয় পায় কিউই। ম্যাচ সেরা হয়েছেন ট্রেন্ট বোল্ট।

ইডেন পার্কের অকল্যান্ডে, ব্যাটিংয়ে শুরুতে দলীয় ৩০ ও ব্যক্তিগত ১৪ রানে ফিঞ্চকে সাজ ঘরের পাঠান টিম সাউদি। ভালই খেলতে থাকা অজিদের হঠাৎ ছন্দ পতন ঘটে। দলীয় ৮০ রানে পরপর দু’বলে ওয়াটসন ও ওয়ার্নার সাজ ঘরে ফেরেন।

এরপর, মির্ডল অর্ডারেও নামে ধস। স্কোর বোর্ডে ১৭ রান যোগ করতেই অজিদের হারতে হয়। স্মিথ, ম্যাক্সওয়েল, মিচেল মার্শ ও অধিনায়ক ক্লার্ককে। দলীয় ১০৬ রানে ৯ উইকেট হারানোর পর। শেষ উইকেট জুটিতে ব্রাড হেডিন ও কামিন্স মিলে যোগ করেন মূল্যবান ৪৫ রান। ফলে, ১৫১ রানের ছোট সংগ্রহ পায় অজিরা। জবাবে, ম্যাককালাম ও গাপটিলের ব্যাটিংয়ে ম্যাচটি সহজ মনে হচ্ছিলো।

কিন্তু, দলীয় ৪০ ও ব্যক্তিগত ১১ রানে গাপটিল সাজ ঘরে ফেরার পরপরই, দ্রুত ফিফটি তুলে আউট হন অধিনায়ক ম্যাককালামও। এরপর, অজিদের ম্যাচে দারুন ম্যাচে ফিরে নিয়ে আসেন মিচেল ষ্ট্রাক। তার পেস বোলিং তোপে ভেঙ্গে পড়ে নিউজিল্যান্ডের ব্যাটিং লাইন। নাটকীয় ভাবে রুপ নেয়া ম্যাচে, কিউইদের শেষ উইকেটে দরকার ছিলো ৬ রান। শ্বাসরুদ্ধকর ঐ অবস্থায় ওভার বাউন্ডারি মেরে দলকে জয় উপহার দেন অভিজ্ঞ উইলিয়ামসন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *