Connect with us

জাতীয়

অগ্নিদগ্ধদের সাহায্যার্থে মন্ত্রীর বই বিক্রির টাকা দান

Published

on

obaidul-kaderস্টাফ রিপোর্টার:

নিজের লেখা বই বিক্রির টাকা হরতাল-অবরোধে অগ্নিদগ্ধদের চিকিৎসার জন্য দিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। গত কাল সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে চিকিৎসাধীন অগ্নিদগ্ধ ৫৪ জনের হাতে এ সহায়তার অর্থ তুলে তিনি।
বিগত সময়ে নিজের লেখা বিক্রিত বইয়ের ‘রয়েলিটি’ বাবদ প্রাপ্ত সব অর্থের সঙ্গে নিজের ব্যক্তিগত তহবিল থেকে ওবায়দুল কাদের ৫ লাখ ৪০ হাজার টাকার অনুদান তুলে দেন দগ্ধদের হাতে। যোগাযোগ মন্ত্রণালয়ের তথ্য কর্মকর্তা শেখ ওয়ালিদ ফয়েজ এসব তথ্য জানান। এবারের একুশে বই মেলায় প্রকাশিত মন্ত্রী ওবায়দুল কাদের দুটি বই তুমুল সাড়া ফেলতে সক্ষম হয়। আত্মজীবনীমূলক বই ‘জীবনস্মৃতি: সব মনে নেই’ ও উপন্যাস- ‘গাঙচিল’। বই দুটির প্রচ্ছদ এঁকেছেন ধ্র“ব এষ ও প্রকাশ করছে সময় প্রকাশন। বই দুটি মেলায় সর্বাধিক বিক্রিত বইয়ের তালিকায় জায়গা করে নিয়েছে।
ওবায়দুল কাদেরের আত্মজীবনীমূলক গ্রন্থ ‘জীবনস্মৃতি: সব মনে নেই’ মূলত পূর্ব প্রকাশিত ‘কারাগারে লেখা- ‘অনুস্মৃতি: যে কথা বলা হয়নি’ গ্রন্থের সংশোধিত, পরিমার্জিত ও বর্ধিত সংস্করণ। বইটিতে নতুন সংযোজিত অংশে লেখক তার মন্ত্রীত্বে থাকা তিন বছরের স্মৃতি ও কর্মময় দিনগুলি তুলে ধরেন।
অন্যদিকে নোয়াখালীর প্রত্যন্ত চর-অঞ্চলের ভাষা ও সংস্কৃতির ভেতর সমাজ ঘনিষ্ঠ প্রেমের উপন্যাস ‘গাঙচিল’। রাজনীতির পাশাপাশি ওবায়দুল কাদের দীর্ঘদিন থেকে বিভিন্ন পত্রপত্রিকায় কলাম ও রাজনৈতিক প্রবন্ধ লিখে আসছেন। বিভিন্ন সময় তার প্রকাশিত অন্য গ্রন্থগুলো হলো- ‘মেঘে মেঘে অনেক বেলা’, ‘এই বিজয়ের মুকুট কোথায়’, ‘তিন সমুদ্রের দেশে’, ‘বাংলাদেশের হৃদয় হতে’, ‘পাকিস্তানের কারাগারে বঙ্গবন্ধু’, ‘রচনাসমগ্র ও নির্বাচিত কলাম’।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *