Connect with us

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গে গণধর্ষণ: প্রতিবাদ-বিক্ষোভে উত্তাল কলকাতা

Published

on

ইন্টারন্যাশনাল ডেস্ক: Capture  hhh ৭২ বছর বয়সী ধর্মযাজিকাকে গণধর্ষণের প্রতিবাদে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে পশ্চিমবঙ্গ। এ ঘটনায় জড়িত সন্দেহে ৮ জনকে আটক করা হলেও, এখনো তাদের বিরুদ্ধে কোনো অভিযোগ গঠন করা হয়নি। এর মধ্যেই গণধর্ষণের ঘটনায় জড়িতদের দ্রুত সময়ের মধ্যে বিচার নিশ্চিত করার দাবিতে রোববার কলকাতায় বিক্ষোভ সমাবেশের আয়োজন করে শিক্ষার্থীরা। সাধারন নারীরা জানান, ‘আমরা নারীরা কোথাও যেতে ভয় পাচ্ছি। নিরাপত্তার অভাব বোধ করছি। আমরা চাই দুষ্কৃতকারীদের গ্রেপ্তার করে বিচারের আওতায় আনা হোক।’
টানা দ্বিতীয় দিনের বিক্ষোভে এভাবেই ক্ষোভ প্রকাশ করে নদীয়ার স্কুলের শিক্ষার্থীসহ বিভিন্ন বয়সী মানুষ। জিসাস এ্যান্ড মেরি স্কুলের ৭২ বছর বয়সী ধর্মযাজিকাকে স্কুল প্রাঙ্গনে ধর্ষণের প্রতিবাদে এ বিক্ষোভ। এ সময় তারা দোষীদের বিচারের দাবিতে স্লোগান দিতে থাকে।

এ ঘটনার পর জিসাস এ্যান্ড মেরি স্কুলের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করে দোষীদের যথাযথ শাস্তির ব্যবস্থা করা হবে বলে আশ্বাস দেন পুলিশ কর্মকর্তাসহ বিভিন্ন রাজনৈতিক ব্যক্তিত্ত্ব।

স্কুলের সিসি ক্যামেরার ফুটেজ দেখে ঘটনার সাথে জড়িত সন্দেহে ৮ জনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ। গত ডিসেম্বরে স্কুলের তিন নিরাপত্তারক্ষীকে চাকুরী থেকে বরখাস্ত করা হয়। তারা এই ঘটনার সাথে কোনভাবে জড়িত কি না তাও খতিয়ে দেখছে পুলিশ।

অপরাধীদের ধরিয়ে দেয়ার ব্যাপারে উপযুক্ত তথ্য সরবরাহকারীর জন্য ১ লাখ রুপি পুরস্কার ঘোষণা করেছে পুলিশ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *