Connect with us

জাতীয়

বঙ্গবন্ধুর জন্মদিনে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

Published

on

স্টাফরিপোর্টার: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৫তম জন্মদিনে তার প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছে সর্বস্তরের জনতা। রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সকাল ৭টা থেকে এ শ্রদ্ধা নিবেদন শুরু হয়। প্রথমে শ্রদ্ধা নিবেদন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি আওয়ামী লীগের সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান। এ সময় তার সঙ্গে ছিলেন আওয়ামী লীগের ‍সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, তোফায়েল আহমেদ, আমির হোসেন আমু, মহীউদ্দিন খান আলমগীর, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফসহ শীর্ষ নেতারা।

শ্রদ্ধা নিবেদনের পর শেখ হাসিনা বঙ্গবন্ধু ভবনে প্রবেশ করে সেখানে কিছুক্ষণ অবস্থান করেন। তারপর প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু ভবন ছেড়ে গেলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানো সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। এসময় বঙ্গবন্ধু ভবনের সম্মুখসহ ধানমন্ডি ৩২ নম্বরে জনতার ঢল নামে।

জাতির জনকের প্রতিকৃতিতে একে একে শ্রদ্ধা জানাতে থাকে ছাত্রলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ, তাঁতী লীগসহ আওয়ামী লীগের বিভিন্ন সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনগুলো। বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানাতে ঢল নামে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের কর্মী এবং সর্বস্তরের জনতারও।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *