Connect with us

আন্তর্জাতিক

মেয়েকে মোটরসাইকেলে বেঁধে স্কুলে নিলেন বাবা

Published

on

1426744277আন্তর্জাতিক ডেস্ক:  ভারতে এক ব্যক্তি তার আট বছরের মেয়েকে মোটরসাইকেলে বেঁধে স্কুলে নিয়ে যাওয়ার দায়ে অভিযুক্ত করেছে সেদেশের পুলিশ। বৃহস্পতিবার বিবিসির অনলাইনে প্রকাশিত প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।
বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, ৪০ বছর বয়সী ঐ ব্যক্তি এ কাজ করার সময় পথচারীর তোলা ছবি উত্তর প্রদেশের স্থানীয় সংবাদপত্রে ছাপা হলে পুলিশ তাকে আটক করে। তবে বর্তমানে জামিনে রয়েছেন তিনি।
এরকম আচরণ করার কারণ প্রত্যক্ষদর্শীরা জানতে চাইলে ঐ ব্যক্তি বলছিলেন, মেয়ের পরীক্ষা আছে, কিন্তু সে স্কুলে যেতে চাইছে না।
ভারতে নারী শিক্ষার প্রসারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষিত ব্যাপক প্রচারণা কার্যক্রম বাস্তবায়নের মাঝে দেশটির উত্তর প্রদেশে মথুরার একটি গ্রামে এমন ঘটনা ঘটল। অভিযুক্ত ব্যক্তির দুই ছেলে ও তিনটি মেয়ে রঢেছে। একটি স্বায়ত্তশাসিত স্কুলে নিরাপত্তা রক্ষীর কাজ করেন তিনি।
পুলিশ বলছে, ছোট মেয়েটিকে পরীক্ষা দিতে স্কুলে যেতে রাজি করতে চেষ্টা করেছিলেন তার বাবা। এজন্য শিশুটিকে মিষ্টি এবং উপহারের প্রতিশ্রুতিও দেয়া হয়েছিল। কিন্তু মেয়েটি কোনোভাবেই রাজি না হওয়ায় ক্ষিপ্ত হয়ে দড়ি দিয়ে তাকে মোটর সাইকেলের পেছনে বেঁধে স্কুলের উদ্দেশ্যে রওনা দেন ঐ ব্যক্তি।
তার বিরুদ্ধে শান্তি-শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়েছে বলে বিবিসিকে জানান মথুরার পুলিশ সুপার শৈলেশ পান্ডে। কৃতকর্মের জন্য একদিন জেলে কাটাতে হলেও ঐ ব্যক্তি মনে করেন, তিনি ঠিকই করেছেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *