Connect with us

জাতীয়

রাজধানীতে ব্লগার ওয়াশিকুরকে কুপিয়ে হত্যা

Published

on

image_204471.14এবার দিনের আলোয়  খুন হল এক ব্লগার। সোমবার সকালে রাজধানীর বেগুনবাড়ি এলাকায় ওয়াশিকুর রহমান নামের ওই ট্রাভেল এজেন্সি চাকুরে যুবককে কুপিয়ে হত্যা করা হয়। পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ও পুলিশ দুই মাদ্রাসা ছাত্রকে আটক করে। পুলিশ জানিয়েছে প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্মীয় মতাদর্শ নিয়ে বিরোধের জেরেই ওয়াশিকুরকে হত্যার বিষয়টি স্বীকার করেছে আটক হওয়া মাদ্রাসা ছাত্র আরিফ ও জিকরুল।

রাজধানীর বেগুনবাড়ি জিপিকার মোড়ের যেখানে খুনের ঘটনা ঘটে, সেখানে ছিল উৎসুক জনতার ভিড়। প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার সকাল সোয়া নয়টার দিকে এক যুবকের উপর চাপাতি নিয়ে তিন যুবককে হামলে পড়তে দেখেন মধ্যবয়স্ক এক নারী। তার চিৎকারে ওই তিন হামলাকারীকে ধাওয়া করে জনতা। পরে পুলিশের সহায়তায় তাদের দু’জনকে আটক করা হয়। পকেটে থাকা জাতীয় পরিচয়পত্র সূত্রে জানা যায় হতভাগ্য যুবকের নাম ওয়াশিকুর রহমান।

পুলিশ জানিয়েছে, বেগুনবাড়ির এলাকার হারুন সাহেবের বাড়ি নামে পরিচিত এ টিনসেডের বাড়ির তৃতীয় তলায় থাকতেন ওয়াশিকুর।

আটক করার পরপরই তেজগাঁও শিল্পাঞ্চল থানায় আটক দুই মাদ্রাসা ছাত্রকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করেন পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা। পুলিশ জানিয়েছে, চেক পোলোশার্ট পড়া জিকরুল চট্রগ্রামের হাটহাজারি মাদ্রাসা এবং আরিফ মোহাম্মদপুরের দুরুল উলুম মাদ্রাসার ছাত্র। দু’জনই প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্মীয় মতাদর্শ নিয়ে বিরোধের জেরে হত্যার কথা স্বীকার করেছে বলেও জানিয়েছে পুলিশ।

পুলিশ জানায়, ব্লগে লেখালেখি ও সমালোচনার জেরেই তাকে হত্যা করা হয়েছে। আটককৃতরা তাকে হত্যার ব্যাপারে ঢাকা ও হাটহাজারীর বিভিন্ন জায়গায় আগে মিলিত হয়ে পরিকল্পনা করেছিলো।  এর অংশ হিসেবেই গতকাল তারা ঢাকা আসে ও আজ এ হত্যাকাণ্ড ঘটায়।

ওয়াশিকুরের খুন হওয়ার খবরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ছুটে আসেন তার কর্মক্ষেত্র ফারইস্ট অ্যাভিয়েশন নামের ট্রাভেল এজেন্সির কর্মকর্তা এবং এক চাচাতো বোন। ওয়াশিকুরের লেখালেখির বিষয়ে তারা কেউ জানতেন না বলেও জানান।

এর আগে, গত ২৬ ফেব্রুয়ারি সন্ধ্যায় বইমেলা থেকে ফেরার সময় টিএসসি এলাকায় খুন হন  ব্লগার অভিজিৎ রায়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *