Connect with us

দেশজুড়ে

লক্ষ্মীপুরে সচিব এমএ হান্নানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন

Published

on

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এমএ হান্নানের বিরুদ্ধে সংবাদ সম্মেলন করেছে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড।
গত বৃহস্পতিবার সন্ধ্যা ৭টার দিকে লক্ষ্মীপুর জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের ৩য় তলায় সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ড কার্যালয়ে এ সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয় ।
এ সময় এক লিখিত বক্তব্যে সদর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মাহবুবুল আল জানান, ২রা এপ্রিল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে সচিব এমএ হান্নান জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স পরিদর্শনে আসেন। এ সময় জেলা মুক্তিযোদ্ধা সংসদ ইউনিট কমান্ড ও সদর উপজেলা কমান্ডের নেতৃবৃন্দরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। সচিব কমপ্লেক্সে প্রবেশের পর কোন প্রকার অজুহাত ছাড়াই অহংকার বশত জেলা প্রশাসনের কর্মকর্তাবৃন্দের উপস্থিতিতে আমাদের নেতৃবৃন্দ ও স্থানীয় মুক্তিযোদ্ধাদের সাথে অত্যন্ত ন্যাক্কারজনক আচরণ করেন। তার এই আচরণ মুক্তিযুদ্ধকালীণ পাকিস্তানিদের দোসর ও রাজাকারদের আচরণকে হার মানায়। আমরা মনে করি তিনি স্বাধীনতার বিপক্ষ শক্তি হিসাবে অনাকাক্সিক্ষত এই আচরণ করেন।
এ সময় তিনি সাংবাদিকদের আরো জানান, সচিব হান্নান কর্তৃক অনাকাক্সিক্ষত ও অভদ্র আচরণে লক্ষ্মীপুর জেলার সকল মুক্তিযোদ্ধারা আজ ক্ষুব্ধ। তাই এ আচরণের প্রতিবাদে আমরা লক্ষ্মীপুর জেলা মুক্তিযোদ্ধা সংসদ ও সদর উপজেলা নেতৃবৃন্দ এবং স্থানীয় মুক্তিযোদ্ধারা লক্ষ্মীপুরে সচিব এমএ হান্নানের আজকের সকল কর্মসূচি বয়কট করার সিদান্ত নিয়েছি এবং এ বিষয়ে আমরা বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের প্রধান পৃষ্ঠপোষক জাতির জনক শেখ মুজিবর রহমানের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করছি।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা মুক্তিযোদ্ধা ইউনিট ভারপ্রাপ্ত কমান্ডার বাবু কাজল কান্তি দাস, সহকারী কমান্ডার আমির হোসেন মোল্লা, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সহকারী কমান্ডার(অর্থ) নুরুজ্জামান মাস্টার, বিশিষ্ট মুক্তিযোদ্ধা মনির উদ্দিন আহাম্মদ, আলী আহাম্মদ চৌধুরী, ডা. আবদুল মতিন প্রমুখ।
উল্লেখ্য, বাংলাদেশের ৬৪ জেলার সকলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনগুলো একই ড্রয়িংএর হবার কথা থাকলেও লক্ষ্মীপুর জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনটির ৩য় তলা ব্যতিক্রমভাবে নির্মাণ করায় মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এমএ হান্নান এ অনাকাক্সিক্ষত আচরণ করেন বলে জানা যায়।
এ বিষয়ে মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের সচিব এমএ হান্নান এর মুঠোফোনের মাধ্যমে যোগাযোগ করার চেষ্টা করলে কথা বলা সম্ভব হয়নি। কিন্তু যুগ্ম সচিব শেখ মিজানুর রহমানকে ফোন দিলে তিনি পরের কথা বলার জন্য বলেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *