Connect with us

কুড়িগ্রাম

কুড়িগ্রামে টর্নেডোর আঘাতে লন্ডভন্ড ৫ গ্রাম ২শতাধিক বাড়িঘর বিধ্বস্থ: আহত ২০

Published

on

Kurigram Tornado Vt-05.04.15 শাহ আলম, কুড়িগ্রাম প্রতিনিধি:  

কুড়িগ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া টর্নেডোর আঘাতে লন্ডভন্ড হয়েছে রাজারহাট উপজেলার ৫টি গ্রাম। এতে ২টি মন্দিরসহ ২শতাধিক কাচা বাড়িঘর বিধ্বস্থ হয়েছে। টর্নেডোর আঘাতে আহত হয় অন্তত ২০জন। আহতদের স্থানীয় স্বাস্থ্য কেন্দ্রে ভর্তি করা হয়েছে।
শনিবার রাত ১০টায় আচমকা টর্নেডো আঘাত হানে রাজারহাট উপজেলার বুড়িরহাট, কাশেম বাজার, চায়না বাজার, পশ্চিম দেবোত্তর ও রামহরি গ্রামে। এসব গ্রামের দুই শতাধিক ঘরবাড়ির সাথে অসংখ্য গাছপালা উপড়ে পরে। এসময় আহত হয় অন্তত ২০ জন। ক্ষতিগ্রস্থ পরিবারগুলো খোলা আকাশের নিচে জীবন যাপন করছে। ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর মাঝে এখন পর্যন্ত কোনো সরকারী সহায়তা পৌছেনি। এদিকে প্রচন্ড ঝড়ে মৌসুমি ফসল ও বোরো ধানের ব্যাপক ক্ষতি হয়েছে।
রাজাহাট উপজেলা কাশেম বাজার গ্রামের রানী বালা জানান, দমকা হাওয়া সব শেষ করে দিল। কোন রকমে জীবন বাঁচালেও এখন থাকার জায়গা নাই।
রাজারহাট উপজেলার ঘড়িয়ালডাঙ্গা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম, ঘড়িয়লডাঙ্গা ইউনিয়নের ৫টি গ্রাম লন্ডভন্ড হয়ে গেছে। ২টি মন্দিরসহ ২ শতাধিক ঘরবাড়ী বিদ্ধস্থ হয়েছে। আমি এলাকা ঘুরে বিষয়টি উপজেলা চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *