Connect with us

জাতীয়

বিজিবি কোন রাজনৈতিক দলের হাতিয়ার হিসেবে ব্যবহার হয় নাই, হচ্ছে না এবং হবেও না -বিজিবি মহাপরিচালক

Published

on

Kurigram BGB DG Press Briefing photo- 17.04.15শাহ্ আলম, কুড়িগ্রাম প্রতিনিধি :
বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বলেছেন, বিজিবি কোন রাজনৈতিক দলের হাতিয়ার হিসেবে ব্যবহার হয় নাই, হচ্ছে না এবং হবেও না। আমরা দেশের সাংবিধানিক দায়িত্ব পালন করছি। আমরা দেশের জনগণের স্বস্তিদায়ক নিরাপত্তা বিধানে কাজ করছি, এটা রাজনৈতিক হাতিয়ার হিসেবে নয়। ইতিপুর্বে আমার দেয়া বক্তব্য ছিল, যারা প্রেট্রোল বোমা মারে তারা সন্ত্রাসী। এটা কোন রাজনৈতিক বক্তব্য ছিল না।
সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকার যতদিন চাইবে বিজিবি ততদিন মাঠে থাকবে। বিগত দিনের নির্বাচনে বিজিবি স্ট্রাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করেছে। আগামীতে ৩টি সিটি কর্পোরেশন নির্বাচনে দক্ষতার সাথে দায়িত্ব পালন করবে। তবে একটা জিনিস আমি বলতে পারি, আমার বাহিনীর প্রতি নির্দশনা থাকবে সাধারণ জনগণ যাতে নির্ভয়ে, নির্বিঘেœ ভোট দিতে পারে। কোন প্রকার হুমকী-ধামকীতে যাতে ভোট দিতে বিরত না থাকে সেটা নিশ্চিত করার জন্য যা করার দরকার আমরা সেটা করবো।
তিনি আজ শুক্রবার সকালে কুড়িগ্রাম ৪৫ বিজিবি সদর দপ্তর পরিদর্শন শেষে সাংবাদিকদের সাথে প্রেস ব্রিফিং এ এসব কথা বলেন। তিনি আরো বলেন, বাংলাদেশী কিশোরী ফেলানী হত্যা বিষয়টি সারা বিশ্বের জগগনের মনে নাড়া দিয়েছে। এটা একটা ঘৃনিত কাজ। বিচারিক কার্যক্রম বিলম্বিত হলেও দেশের মানুষের মতো ন্যায় বিচার প্রত্যাশা করছি।
এসময় উপস্থিত ছিলেন বিজিবি’র রংপুর রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মাহফুজার রহমান, রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল জুলফিকার আলী, কুড়িগ্রাম ৪৫ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল জাকির হোসেন, জেলা প্রশাসক এবিএম আজাদ ও পুলিশ সুপার ডাঃ মোঃ তবারক উল্ল্যা প্রমুখ।
প্রেস বিফ্রিং শেষে বিজিবি মহাপরিচালক লালমনিরহাটের উদ্দেশ্যে কুড়িগ্রাম ত্যাগ করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *