Connect with us

খেলাধুলা

প্রথম ডাবল সেঞ্চুরির স্বাদ পেলেন তামিম

Published

on

স্পোর্টসডেস্ক:   ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরির স্বাদ পেলেন বাংলাদেশের উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ইকবাল। পাকিস্তানের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের শেষ দিনে ব্যক্তিগত খাতায় ২০০ রান লিখিয়েছেন ওয়ানডে সিরিজের সফল এই ব্যাটসম্যান। এর আগে বাংলাদেশের পক্ষে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পান অধিনায়ক মুশফিকুর রহিম।
এর আগে টেস্টের ইতিহাসে দ্বিতীয় ইনিংসের উদ্বোধনী জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড গড়েন তামিম ইকবাল ও ইমরুল কায়েশ। ৩১২ রানের মাথায় তাদের জুটি ভাঙতে সক্ষম হয় পাক বোলাররা। ব্যক্তিগত ১৫০ করে জুলফিকার বাবরের বলে ক্যাচ দেন ইমরুল।
প্রথম ইনিংসের খেলা শেষে ২৯৬ রানে পিছিয়ে পড়ে বাংলাদেশ। সেই সঙ্গে ভর করে অজানা শঙ্কাও। কিন্তু তামিম-ইমরুলের জুটি সেই শঙ্কাকে বুড়ো আঙুল দেখিয়ে দলকে এনে দিয়েছে লিড।
এর আগে শনিবার পঞ্চম দিনে ২৭৩ রান নিয়ে ব্যাট করতে নামেন দুই অপরাজিত উদ্বোধনী ব্যাটসম্যান তামিম ও ইমরুল। পরে দলীয় স্কোরে আরো ৩৯ রান যোগ করে বিদায় নেন ইমরুল। দুজনে মিলে গড়েন ৩১২ রানের রেকর্ড জুটি। এটি টেস্ট ক্রিকেটে বাংলাদেশের পক্ষে উদ্বোধনী ও যে কোন উইকেটে নতুন রানের রেকর্ড। এর আগে মুশফিকুর রহিম ও মোহাম্মদ আশরাফুল মিলে গড়েছিলেন ২৬৭ রানের জুটি। আর ২০০৪ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে ২৭৩ রানের জুটি গড়েছিলেন স্ট্রস ও ট্রেসকোথিক।
স্কোর কার্ড : (পঞ্চম দিনের খেলা চলছে)
বাংলাদেশ প্রথম ইনিংস: ৩৩২/১০, ১২০ ওভার (মোমিনুল ৮০, ইমরুল ৫১, ওয়াহাব ৩/৫৫)।
পাকিস্তান প্রথম ইনিংস: ৬২৮/১০ (হাফিজ ২২৪, শফিক ৮৩, তাইজুল ৬/১৬৩)।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *