Connect with us

দেশজুড়ে

রংপুর নগরীর সিও বাজার এলাকায় দুর্বৃত্ত হামলায় দোকান ভাংচুরসহ কয়েক লক্ষাধিক টাকার মালামাল লুট

Published

on

রংপুর ব্যুরো:

মঙ্গলবার গভীর রাতে নগরীর সিও বাজার এলাকায় একদল দুর্বৃত্ত হামলা চালিয়ে ১৫ টি দোকান ভাংচুরসহ কয়েক লক্ষাধিক টাকার মালামাল লুট করেছে।

জানা গেছে, রংপুর সিটি করপোরেশন থেকে লীজ দেওয়া এসব দোকানঘর ভাংচুর করেছে দুর্বৃত্তরা। ক্ষতিগ্রস্ত দোকান মালিকরা জানান, দীর্ঘ দিন ধরে সিটি করপোরেশন থেকে লীজ নিয়ে নিয়মিত ভাড়া পরিশোধ সাপেক্ষে সিও বাজার কেল্লাবন্দ এলাকায় ব্যবসা পরিচালনা করে আসছিলেন তারা। একটি সুবিধালোভী মহল তাদের নিজ স্বার্থ হাসিলের উদ্দেশ্যে প্রায়ই তাদেরকে সেই দোকান উচ্ছেদের হুমকি দিয়ে আসছিল। এ নিয়ে আদালতে মামলা দায়ের করলে আদালত সম্প্রতি ওইসব দোকান ভাঙ্গার ওপর নিষেধাজ্ঞা জারী করেন। এতে ওই মহলটি ক্ষিপ্ত হয়ে মঙ্গলবার রাত দেড়টার দিকে দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে অতর্কিত হামলা চালায় এবং সিটি করপোরেশন থেকে লীজকৃত ১৫ টি দোকান ভাংচুরসহ কয়েক লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়।

লীজ নিয়ে পরিচালনাকারী ব্যবসায়ী মান্নান, আশেক আলী খোকন, বাদশা, ফারুক ও ফয়জার জানান, রসিকের মাধ্যমে লীজ নিয়ে ১৫টি দোকানে আমরা প্রায় ১৮ বছর থেকে ব্যবসা করছি। নিয়মিত ট্যাক্স ও আনুষঙ্গিক ভাড়া পরিশোধ করেছি।

ভাংচুরকৃত দোকান পরিদর্শন শেষে রসিকের প্যানেল মেয়র গোলাম কবীর কাজল বলেন, এটি খুবই অমানবিক। জায়গা নিয়ে কোন জটিলতা থাকলে তা আইনগত উপায়ে সমাধান করা যেত। রাতের আধারে ব্যবসায় প্রতিষ্ঠানের উপর হামলা কাম্য নয়। মেয়র ঢাকায় রয়েছেন। রংপুরে এলে এ বিষয়ে আলোচনা করে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *