Connect with us

জাতীয়

আগুন সন্ত্রাসীদের ক্ষমা নেই : প্রধানমন্ত্রী

Published

on

নিজস্ব প্রতিনিধি:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগুন সন্ত্রাসীদের আইনের আওতায় এনে তাদের দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এবং আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দিয়ে বলেছেন, আগুন সন্ত্রাসীদের কোন ক্ষমা নেই।

শেখ হাসিনা বলেন, আগুনে পুড়িয়ে মানুষ হত্যা করার মতো মানবতার বিরুদ্ধে অপরাধ যাতে আর কেউ করতে না পারে, এ জন্য যারা এ ধরনের অপরাধ করবে, তাদেরকে আইনের আওতায় আনা হবে। তারা কোন ক্ষমা অথবা ছাড় পাবে না। আর যাতে কেউ এমন অপরাধ করতে না পারে, এ জন্য তাদেরকে অবশ্যই শাস্তি পেতে হবে।

প্রধানমন্ত্রী আজ সকালে বাংলাদেশ সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং মন্ত্রণালয়ের অধিন বিভিন্ন সংস্থার পদস্থ কর্মকর্তাদের সঙ্গে এক বৈঠকে তার সূচনা বক্তব্যে একথা বলেন।

শেখ হাসিনা বলেন, তার সামনে দুটি চ্যালেঞ্জ। একটি সন্ত্রাস এবং অপরটি জঙ্গিবাদ। তিনি বলেন, আমরা দু’ধরনের চ্যালেঞ্জ মোকাবেলা করছি। একটি পেশাদার জঙ্গিবাদ এবং অপরটি বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের মদদে জঙ্গিবাদ।

এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী দেশে জঙ্গিবাদ যাতে আর মাথা চাড়া দিয়ে উঠতে না পারে এ জন্য কঠোর ব্যবস্থা নিতে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে নির্দেশ দেন।

শেখ হাসিনা বলেন, বিএনপি-জামায়াত জোট তথাকথিত আন্দোলনের নামে সন্ত্রাসী কার্যকলাপ করেছে। তিনি এ ধরনের আন্দোলন কখনো দেখেননি।
বিএনপি-জামায়াত জোটের লাগাতার অবরোধ কর্মসূচির উল্লেখ করে বলেন, কেউ জানে না অবরোধ আছে কিনা। আমি জানি না বিএনপি নেত্রী অবরোধ প্রত্যাহারে শরম পান কিনা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *