Connect with us

খেলাধুলা

মেসির কাঁধেই ভর করল আর্জেন্টিনা

Published

on

url-11স্পোর্টস ডেস্ক:
আসন্ন কোপা আমেরিকা কাপকে সামনে রেখে ৩০ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করল আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন। দলের সুপারস্টার লিওনেল মেসিকে অধিনায়ক করে সোমবার রাতে কোচ জেরার্ডো মার্টিনো দল ঘোষণা করেন। কার্লোস তেভেজ, সার্জিও আগুয়েরো, গঞ্জালো হিগুয়াইন, ডি মারিয়া ও লাভেজ্জি-সহ গুরুত্বপূর্ণ সব খেলোয়াড়রই প্রাথমিক দলে জায়গা পেয়েছেন। ১১ জুন থেকে চিলিতে শুরু হতে যাওয়া কোপা আমেরিকায় গ্র“প বি’তে রয়েছে আর্জেন্টিনা। গ্র“পে মেসিদের অপর তিন প্রতিপক্ষ হলো- ডিফেন্ডিং চ্যাম্পিয়ন উরুগুয়ে, প্যারাগুয়ে ও জ্যামাইকা। ১৩ জুন প্যারাগুয়ের বিপক্ষের ম্যাচ দিয়ে আলবেসেলেস্তেদের শিরোপা অভিযান শুরু হবে। ১৬ জুন উরুগুয়ে এবং ২০ জুন জ্যামাইকার বিপক্ষে গ্র“প ম্যাচ খেলবে জেরার্ডো মার্টিনোর আর্জেন্টিনা। ৫ জুন কোপা আমেরিকাকে সামনে রেখে বলিভিয়ার বিপক্ষে চিলির সীমান্তবর্তী সান জুয়ানে প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। এরপর চিলির উদ্দেশ্যে যাত্রা করবেন মেসি-তেভেজ ও ডি মারিয়ারা। কোপা আমেরিকার অন্যতম সফল দল আর্জেন্টিনা।  ১৯১৬ সাল থেকে শুরু হওয়া এই প্রাচীন টুর্নামেন্টে দ্বিতীয় সর্বোচ্চ ১৪ বার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে মেসির দেশ। এছাড়া ১২ বার রানার্স আপ হয় আলবেসেলেস্তেরা। উরুগুয়ে রেকর্ড ১৫ বার শিরোপা জয় করে। ব্রাজিল চ্যাম্পিয়ন হয় ৮ বার। ১৯৯৩ সালের কোপা আমেরিকা কাপের শিরোপা জেতার পর গত ৭ আসরে দুবার ফাইনালে উঠলে শিরোপা ছুঁয়ে দেখা হয়নি আর্জেন্টিনার। ২০০৪ ও ২০০৭ সালের ফাইনালে উঠলেও দুবারই ব্রাজিলের কাছে হেরে শিরোপার স্বপ্ন ভেঙে যায় আর্জেন্টিনার।

আর্জেন্টিনার প্রাথমিক দল:

গোলরক্ষক: সার্জিও রোমেরো, ন্যাহুয়েল গুজমেন, ম্যারিয়ানো আন্দুজার ও অগাস্তিন মার্চেসিন

ডিফেন্ডার: পাবলো জাতালেতা, ফ্যাকুন্দো রনক্যাগলিয়া, এজিকুয়েল গ্যারে, মার্টিন দেমিচেলিস, নিকোলাস ওতামেন্দি, ফেদেরিকো ফার্নান্দেজ, মার্কোস রোহো, মিল্টন ক্যাসকো ও লুকাস ওরবান।

মিডফিল্ডার: হাভিয়ের মাসচেরানো, লুকাস বিগলিয়া, এভার বানেগা, রবার্তো পেরেইরা, ফার্নান্দো গ্যাগো, অ্যাঞ্জেল ডি মারিয়া, ফেদেরিকো মানকুয়েলো, মেক্সি রদ্রিগেজ, এনজো পেরেজ, এরিক লামেলা ও হাভিয়ের পাস্তোরে।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, নিকোলাস গাইতান, সার্জিও আগুয়েরো, কার্লোস তেভেজ, এজিকুয়েল লাভেজ্জি ও গঞ্জালো হিগুয়াইন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *