Connect with us

জাতীয়

সর্বোচ্চ বেতন ৭৫ হাজার, সর্বনিম্ন ৮২৫০ টাকা

Published

on

1431510118

নিজস্ব প্রতিনিধি:  সরকারি চাকরিজীবীদের জন্য নতুন বেতন কাঠামো বাস্তবায়নে ‘পে অ্যান্ড সার্ভিসেস কমিশন’-এর সুপারিশের বিষয়ে গঠিত সচিব কমিটি তাদের প্রতিবেদন জমা দিয়েছে।

সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের দপ্তরে বুধবার সকালে এ প্রতিবেদন জমা দেন মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররাফ হোসাইন ভূইঞাঁ। অর্থ মন্ত্রণালয় একটি দায়িত্বশীল সূত্র বিষয়টি নিশ্চিত করেছেন। সচিব কমিটির প্রতিবেদন অনুযায়ী, সর্বোচ্চ বেতন ধরা হয়েছে ৭৫ হাজার টাকা। আর সর্বনিম্ন বেতন ধরা হয়েছে ৮ হাজার ২৫০ টাকা।

সচিব কমিটির প্রতিবেদন জমা দেওয়া নিয়ে গত এক সপ্তাহ ধরেই সচিবালয়ে কানাঘুষা চলছিল। আগামী ১৫ মের মধ্যে এ প্রতিবেদন জমা দেওয়ার কথা ছিল। অর্থমন্ত্রী নিজেও একাধিকবার সাংবাদিকদের জানিয়েছিলেন, দুয়েক দিনের মধ্যেই সচিব কমিটির প্রতিবেদন তাঁর কাছে পৌঁছবে। অবশেষে সব প্রতীক্ষার অবসান হলো। কমিটি গঠনের প্রায় সাড়ে চার মাস পর প্রতিবেদন জমা দেওয়া হলো।

বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাসউদ্দিনের নেতৃত্বে গঠিত ‘পে অ্যান্ড সার্ভিসেস কমিশন’ গত ২১ ডিসেম্বর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের কাছে তাদের প্রতিবেদন জমা দেয়। কমিশনের প্রতিবেদনে প্রদত্ত সুপারিশগুলো পর্যালোচনার জন্য মন্ত্রিপরিষদ বিভাগের সচিব মোহাম্মদ মোশাররফ হোসেন ভূইঞাঁকে প্রধান করে ৩১ ডিসেম্বর গঠন করা হয় সচিব কমিটি।

প্রতিবেদন পাওয়ার আগে অর্থমন্ত্রী সাংবাদিকদের জানিয়েছিলেন, প্রতিবেদনটি পাওয়ার পর তিনি প্রথমে এটি রিভিউ করে দেখবেন। তারপর সেটি মন্ত্রিসভায় উপস্থাপন করা হবে।  তবে মন্ত্রণালয় সূত্র জানায়, সচিব কমিটির এ প্রতিবেদনটি চূড়ান্ত করতে অর্থমন্ত্রীর নেতৃত্বে একটি আন্তঃমন্ত্রণালয় বৈঠক করা হতে পারে।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *