Connect with us

খেলাধুলা

উরুগুয়ের প্রাথমিক দল ঘোষণা

Published

on

স্পোর্টসা ডেস্ক:
কোপা আমেরিকা ২০১৫ সামনে রেখে ২৭ সদস্যের প্রাথমিক দল ঘোষণা করেছে উরুগুয়ে। ৪৪তম এ আসরটি আগামী ১১ জুন থেকে ৪ জুলাই পর্যন্ত চিলিতে অনুষ্ঠিত হবে। এর আগে ২০১১ সালে কোপার ইতিহাসে সর্বোচ্চ ১৫তম শিরোপা জিতেছিল উরুগুয়ে। এদিকে এবারের কোপা আমেরিকায় উরুগুয়ের হয়ে খেলতে পারছেন না দলের সেরা তারকা লুইস সুয়ারেজ। গত ব্রাজিল বিশ্বকাপে ইতালির ডিফেন্ডার জিওর্জিও চিলেল্লিনিকে কামড় দেয়ায় আন্তর্জাতিক ফুটবলে এখনও তিনি বহিস্কার হয়ে আছেন। তবে উরুগুয়ে ফাইনালে খেললে হয়ত কোচ অস্কার তাবারেজের সঙ্গে আলোচনার মাধ্যমে বার্সা স্ট্রাইকারকে খেলানো যেতে পারে। ২৭ সদস্যের এই প্রাথমিক দলটি আগামী ১’জুনের মধ্যে ২৩ জনের দলে নামিয়ে আনতে হবে। ২০১১ সালের সেই আসরের ১২ জন ফুটবলারই এই দলে রয়েছে। গ্র“প ‘বি’তে থাকা উরুগুয়ে লড়বে গতবারের ফাইনালিস্ট আর্জেন্টিনা, প্যারাগুয়ে ও অতিথি দেশ জ্যামাইকার বিপক্ষে।

উরুগুয়ে প্রাথমিক দল:

গোলকিপার: ফার্নান্দো মুসলেরা, মার্টিন সিলভা ও রদ্রিগো মুনজো।

ডিভেন্ডার: ম্যাক্সিমিলিয়ানো পেরেইরা, ম্যাথিয়াস আগুইরাগ্যারে, হোসে মারিয়া জিমেনজে, দিয়েগো গদিন, সাবিস্তাইন কোয়েটস, ইমিলিয়ানো ভালাজুকুয়েজ, গ্যাস্তেন সিলভা ও আলভেরো পিরেইরা।

মিডফিল্ডার: ম্যাথিয়াস কোরুজো, জর্জ ফুসিলে, ক্যামিলো ম্যায়াদা, আলভেরো গঞ্জালেজ, কার্লোস সানচেজ, ইগিদিও আরভেরো রিওস, ওয়াল্টার গারগানো, গ্যাজম্যান পিরেইরা, নিকোলাস লোদেইরো, ক্রিস্টিয়ান রদ্রিগেজ ও জিওর্জিয়ান ডি আরাসায়েতা।

স্ট্রাইকার: দিয়েগো রোলান, জোনাথন রদ্রিগেজ, এডিনসন কাভানি, ক্রিস্টিয়ান স্তুয়ানি ও আবেল হার্নান্দেজ।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *