Connect with us

রংপুর

আগামী ১৫ ই জুন বেরোবিতে ছাত্র সমাবেশ

Published

on

বেরোবি প্রতিনিধি: ‘ছাত্র সংসদ গনতন্ত্রের প্রাণ, এই স্লোগানকে সামনে রেখে, ডাকসু, রাকসু, চকসু সহ সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে অবিলম্বে ছাত্র সংসদ নির্বাচনের দাবীতে ছাত্র সংসদ নির্বাচন সংগ্রাম মঞ্চ কেন্দ্রীয় কমিটি বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করেছে।

ধারাবাহিকভাবে দেশের সব পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মসূচির অংশ হিসেবে আগামি ১৫ই জুন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিশাল ছাত্র সমাবেশ অনুষ্ঠিত হবে।
সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, রংপুর সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব সরফুদ্দিন আহম্মেদ ঝন্টু ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, বাংলাদেশ ছাত্রলীগ (জাসদ) কেন্দ্রীয় সভাপতি সামসুল ইসলাম সুমন। উদ্বোধক হিসেবে রয়েছেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ডাকসু) সাবেক জি.এস ড. মুস্তাক হোসেন। এছাড়াও সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন।
এদিকে ছাত্র সমাবেশ সফল করার লক্ষে দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান চষে বেরাচ্ছে ছাত্র সংসদ নির্বাচন সংগ্রাম মঞ্চের নেতারা। সাধারণ শিক্ষার্থীসহ ছাত্রসংগঠনগুলোকে আন্দোলনে শরিক করতে চালানো হচ্ছে ব্যাপক প্রচারণা ।
সংগঠনের কেন্দ্রীয় আহ্বায়ক ছাত্রনেতা ওসমান গনী জানান, অতিতে ছাত্ররাজনীতির যে গৌরবজ্জল ধারাবাহিকতা ছিল বর্তমানে তা লেজুরবিত্তিক ছাত্ররাজনীনিতির কারণে ধ্বংসের দ্বারপ্রান্তে চলে গেছে। ছাত্ররাজনীতির হারানো ঐতিহ্য ফিরিয়ে আনার লক্ষে অবিলম্বে সারাদেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র সংসদ নির্বাচনের দাবীতে আমাদের এই আন্দোলন। আর এই আন্দোলনে সারাদেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের সাধারণ শিক্ষার্থীসহ প্রায় সব ছাত্রসংগঠনের পক্ষ থেকে ব্যাপক সারা পেয়েছি। তিনি আগামি ১৫ জুন রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিশাল ছাত্র সমাবেশ ও সাংস্কৃতিক সন্ধ্যা সফল করার জন্য সকলের প্রতি আহবান জানান।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *