Connect with us

জাতীয়

খালেদা জিয়ার বিরুদ্ধে নাইকো মামলা চলবে: হাইকোর্ট

Published

on

স্টাফ রিপোর্টার:   নাইকো দুর্নীতি মামলা বাতিলে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার করা আবেদন খারিজ করে দিয়েছে হাইকোর্ট। এর ফলে এই মামলা চলবে। আর কোনো আইনগত বাধা নেই। মামলার রায়ের কপি নিম্ন আদালতে যাওয়ার দুই মাসের মধ্যে খালেদা জিয়াকে ওই আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে। এছাড়া, খালেদা জিয়ার জামিন আবেদন বিবেচনা করতে বিচারিক আদালতকে নির্দেশ দেয়া হয়েছে।
বৃহস্পতিবার দুপুরে বিচারপতি মোহম্মদ নুরুজ্জামান ও বিচারপতি জাফর আহমেদের ডিভিশন বেঞ্চ এই রায় দেন। এর আগে মামলাটি কেন বাতিল ঘোষণা করা হবে না -এ সংক্রান্ত রুলের শুনানি শেষে গত ২৮ মে রায় ঘোষণার জন্য অপেক্ষমাণ রাখে হাইকোর্ট।
২০০৭ সালের ৯ ডিসেম্বর কানাডার কোম্পানি নাইকোর সঙ্গে অস্বচ্ছ চুক্তির মাধ্যমে রাষ্ট্রের বিপুল পরিমাণ আর্থিক ক্ষতিসাধন ও দুর্নীতির অভিযোগে খালেদা জিয়াসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
২০০৮ সালের ৫ মে এই মামলায় খালেদা জিয়াসহ ১১ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়। অভিযোগপত্রে প্রায় ১৩ হাজার ৭৭৭ কোটি টাকার রাষ্ট্রীয় ক্ষতির অভিযোগ আনা হয়।
পরে মামলাটি বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেন খালেদা জিয়া। ২০০৮ সালের ১৫ জুলাই মামলার কার্যক্রম স্থগিতের পাশাপাশি হাইকোর্ট রুল জারি করেন।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *