Connect with us

জাতীয়

কারিগরি জটিলতায় তৃতীয় দফায় পেছাল একাদশ শ্রেণির ভর্তির ফল

Published

on

স্টাফ রিপোর্টার : তৃতীয় দফায় পেছাল একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল প্রকাশ। তবে ফল প্রকাশের নির্দিষ্ট তারিখ এখনো জানানো হয়নি।শনিবার সকালে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, শিগগিরই ফলাফল প্রকাশের তারিখ জানানো হবে।

প্রথমে বৃহস্পতিবার রাতে ফল প্রকাশের কথা ছিল। তবে কারিগরি ত্রুটির কারণে তা এক দিন পিছিয়ে শুক্রবার রাতে প্রকাশের কথা মন্ত্রণালয় থেকে জানানো হয়।

গতকাল শুক্রবার শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে বলা হয়, ‘অনিবার্য কারণবশত ২০১৫-১৬ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির ফলাফল ২৫ জুন ২০১৫ এর পরিবর্তে ২৬ জুন ২০১৫ তারিখ রাত ১১টা ৩০ মিনিটে প্রকাশিত হবে।’

ফল প্রকাশের পর সারা দেশের ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা (www.xiclassadmission.gov.bd) ওয়েবসাইট থেকে তাদের ফল জানতে পারবে। এ ছাড়া বিভিন্ন বোর্ডের নিজস্ব ওয়েবসাইট থেকেও ফল জানা যাবে।

আগামী ১ জুলাই থেকে একাদশ শ্রেণির ক্লাস শুরু হওয়ার কথা রয়েছে। গত ৬ জুন থেকে ২১ জুলাই পর্যন্ত অনলাইন ও এসএমএসে আবেদন করে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা। ভর্তির জন্য আবেদন করে ১১ লাখ ৫৬ হাজার শিক্ষার্থী।  এর আগে যেসব শিক্ষার্থী আবেদন করেনি, তারা ৯ থেকে ১১ জুলাই পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবে। ৩০ মে প্রকাশিত এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফলে ৮৭ দশমিক ০৪ শতাংশ শিক্ষার্থী উত্তীর্ণ হয়।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *