Connect with us

জাতীয়

মন্ত্রীসভায় আসছে নতুন ৫ মুখ, শপথ আজ

Published

on

নিজস্ব প্রতিনিধি :  বঙ্গভবনে মঙ্গলবার সন্ধ্যা ৬টায় রাষ্ট্রপতি আবদুল হামিদের কাছে নতুন মন্ত্রিরা শপথ নিচ্ছেন বলে জানিয়েছেন মন্ত্রিপরিষদ সচিব মোশাররাফ হোসাইন ভুইঞা।

মঙ্গলবার বেলা সাড়ে এগারটায় সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের তিনি এ তথ্য জানান। তিনি বলেন, মন্ত্রিসভার রদবদল হচ্ছে। সন্ধ্যা ৬টায় বঙ্গভবনে মন্ত্রিদের শপথ অনুষ্ঠিত হবে। শপথ অনুষ্ঠানের পরপরই মন্ত্রিসভার ওয়েবসাইটে প্রকাশ করা হবে।’ মন্ত্রিসভায় বড় ধরনের রদবদল হচ্ছে না বলেও জানান তিনি।

এদিকে নতুন-পুরাতন মিলিয়ে পাঁচ থেকে ছয়জন মন্ত্রী হিসেবে আজ শপথ নিচ্ছেন। মন্ত্রীদের বরণ করতে প্রস্তুত মন্ত্রিপরিষদ বিভাগ। সকাল সাড়ে ৮টায় এখানকার কর্মকর্তারা সচিবালয়ে আসেন এবং শপথ অনুষ্ঠানের ফাইলপত্র তৈরি করেন। ইতিমধ্যে সচিবালয়ে মন্ত্রিপরিষদ বিভাগের সামনে নতুন মন্ত্রিদের জন্য গাড়ি অপেক্ষমাণ রাখা হয়েছে। সকাল থেকে পাঁচটি গাড়ি দেখা গেলেও দুপুর পৌনে ১টার দিকে সচিবালয় ছেড়ে যায় তিনটি গাড়ি। তিন কর্মকর্তা হাতে ফাইল নিয়ে এসব গাড়িতে সচিবালয় ত্যাগ করেন। এ সময় একটি গাড়ি তেল সঙ্কটের কারণে অচল হয়ে পড়লে পড়ে পরিবহণ পুল থেকে তেল সংগ্রহ গাড়িটি চালু করা হয় এবং সচিবালয় ছেড়ে যায়। তবে গাড়ি তিনটি কোথায় গেছে, তা জানা যায়নি। কর্মকর্তারা নতুন মন্ত্রিদের বাসায় নাকি বঙ্গভবনে গেছেন তাও বলতে পারেননি সংশ্লিষ্ট কর্মকর্তারা।

নতুন মন্ত্রী হিসেবে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন, চট্টগ্রামের নুরুল ইসলাম বিএসসি (প্রবাসী কল্যাণ), সংসদ সদস্য তারানা হালিম (ডাক ও টেলিযোগাযোগ), লালমনিরহাটের সংসদ সদস্য নুরুজ্জামান আহমেদ। এছাড়া আরো নতুন মুখ আসতে পারে। স্বরাষ্ট্র্রপ্রতিমন্ত্রী আসাদুজ্জামান কামাল খান এবং বিজ্ঞান ও প্রযুক্তি প্রতিমন্ত্রী ইয়াফেস ওসমানকে পূর্ণমন্ত্রী করা হচ্ছে বলে শোনা যাচ্ছে।

নতুন ও পুরাতন মিলিয়ে মন্ত্রিসভায় অন্তর্ভূক্তির কথা নিশ্চিত করা গেলেও মন্ত্রিসভা থেকে কেউ বাদ পড়ছেন কিনা জানা যায়নি।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *