Connect with us

জাতীয়

রাজপথে মৃত্যুর মিছিলে যুক্ত হল ২২ প্রাণ

Published

on

গত কয়েক দিনের ধারাবাহিকতায় পথে পথে মৃত্যুর মিছিলে শুক্রবার যুক্ত হয়েছে ২২ টি তরতাজা প্রাণ। এর মধ্যে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নাওজোড়ে যাত্রীবাহী লেগুনার সঙ্গে একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে লেগুনার ৫ যাত্রী নিহত হন। রাজধানী ঢাকা, মাদারীপুর ও যাত্রাবাড়ীতে পৃথক সড়ক দূর্ঘটনায় ১০ জনের মৃত্যু হয়েছে। এছাড়া বগুড়া, নীলফামারী, বরিশাল, গোপালগঞ্জসহ মোট ৭ মৃত্যুর খবর পাওয়া গেছে।  এসব ঘটনায় আহত হয়েছেন অন্তত অর্ধশত। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে ধারণা করা হচ্ছে।

গাজীপুর : ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের নাওজোড়ে যাত্রীবাহী লেগুনার সঙ্গে একটি কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই লেগুনার ৩ যাত্রী নিহত হন। এছাড়া আহত ৭ জনকে উদ্ধার করে শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পর সেখানে আরও দুজন মারা যান। এদিকে আহত অন্যান্যদের মধ্যে ৩ জনের অবস্থা আশংকাজনক হওয়ায় তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়েন আসা হয়।নিহতরা হলেন, লেগুনার চালক গাজীপুর সিটি কর্পোরেশনের ইটাহাটা এলাকার হযরত আলীর ছেলে সাইদুর (২০), মনি বেগম (২৬), মৌলভীবাজার বড়লেখার ফখরুল ইসলামের স্ত্রী সেলিনা (৩০) ও পটুয়াখালী জেলার গলাচিপা উপজেলার ছোটসিবা গ্রামের আব্দুল বাশারের ছেলে সোহেল মিয়া (২৮)। সোহেল গাজীপুর সিটি কর্পোরেশনের জরুন এলাকার কেয়া কসমেটিকস কারখানার চাকরি করতেন। নিহত অপর  দুই জনের পরিচয় জানা যায়নি।

ঢাকারাজধানীর কাঁচপুর ব্রিজে বেলা ১১টার দিকে ট্রাকের ধাক্কায় মুজিবুর রহমান (৫৩) নামে এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অপর আরোহী। জানা যায় , ব্যক্তিগত কাজে মোটরসাইকেলে করে কালিন্দী থেকে ভুলতা গাউসিয়া এলাকায় যাওয়ার পথে কাঁচপুর ব্রিজে পেছন থেকে একটি ট্রাক তাদের ধাক্কা দেয়। এতে তারা ছিটকে পড়েন। পরে স্থানীয়রা উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে এলে জরুরি বিভাগে দায়িত্বরত চিকিৎসক দুপুর সাড়ে ১২টার দিকে মুজিবুরকে মৃত ঘোষণা করেন।

এদিকে, দুপুর আড়াইটার দিকে কারওয়ান বাজারে যাত্রীবাহী বাসের ধাক্কায় সোহেল রানা (৩২) নামে পুলিশের স্পেশাল ব্যাঞ্চের এক কনস্টেবল নিহত হয়। দুপুর ২টায় কারওয়ান বাজার বিআরবি ক্যাবলের এমআরএস ভবনের কাছে রাস্তায় মোটরসাইকেলে চালিয়ে যাওয়ার সময় বাসের ধাক্কায় তিনি গুরুতর আহত। পরে ঢামেকে আনা হলে তার মৃত্যু হয়।

অপরদিকে, ভোর ৫টার দিকে কুড়িল বিশ্বরোড ফ্লাইওভারের নিচে বাস চাপায় নাসরিন আক্তার (১৯) নামে এক পোশাক শ্রমিকের মৃত্যু হয়। আহত হয়েছেন আরও ২ জন। ‍ ঈদের ছুটি শেষে নাসরিন বরিশালের হিজলা উপজেলার গ্রামের বাড়ি থেকে লঞ্চে তার ভাইকে নিয়ে ভোরে সদরঘাট আসেন। পরে বাসে করে টঙ্গীর উদ্দেশে রওয়ানা দেন। বিশ্বরোডে এসে তাদের বহনকারী বাসটি নিয়ন্ত্রণে হারিয়ে ডিভাইডারে উপর তুলে দিলে কয়েকজন ভয়ে জানালা দিয়ে রাস্তায় ছিটকে পড়ে যান। এ সময় বাসের চাকা নাসরিনের ওপর ওঠে গেলে তিনি ঘটনাস্থলেই মারা যান ও ২ জন গুরুতর আহত হন।

এছাড়াও কাফরুল থানাধীন শ্যাওড়াপাড়া এলাকায় সকাল ৮টায় বাস চাপায় এক যুবক নিহত হয়েছেন।

যাত্রাবাড়ী :  যাত্রাবাড়ীতে নিহত মুজিবুর রহমানের স্বজন জানান, যাত্রাবাড়ী ফ্লাইওভারে মোটরসাইকেল যোগে যাবার সময় পেছন থেকে একটি বাস ধাক্কা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয় মুজিবুরের। এছাড়া রাজধানীর শেওড়াপাড়ায় বাসে ওঠার সময় লেগুনার ধাক্কায় নিহত হন অজ্ঞাত এক যুবক।

মাদারীপুর : ঢাকা- বরিশাল মহাসড়কের মাদারীপুরের কালকিনির পাথুরিয়াপাড় এলাকায় বরিশালগামী মায়ের দোয়া পরিবহনের সাথে কাওড়াকান্দিগামী একটি মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই চারজন নিহত হন। আহত হন আরও ৮ জন। সবাইকে উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে মারা যান আরও একজন। এদিকে বাকিদের সদর হাসপাতাল ও কালকিনি স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। দুর্ঘটনার কারণে মহাসড়কে প্রায় আধাঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যাওয়ায় যানজটের সৃষ্টি হয়।

বগুড়া : বগুড়ার দুপচাঁচিয়া উপজেলায় একটি মাইক্রোবাস ও ভটভটির মুখোমুখি সংঘর্ষে মোস্তাফিজুর রহমান বুলু (৫০) নামে এক পথচারীর মৃত্যু হয়েছে।  বেলা ১২টার দিকে বগুড়া-নওগাঁ সড়কের চৌমুহুনী বাজার এলাকায় এ দুর্ঘটনায় ভটভটিচালক ও অপর এক যাত্রী আহত হয়।

নীলফামারী :  নীলফামারীতে ট্রাক্টর উল্টে চালক আইয়ুব আলী (২৭) নিহত হয়েছেন। শুক্রবার সকাল ৯টার দিকে নীলফামারী কলেজ স্টেশন সংলগ্ন হাড়োয়া গ্রামে এ দুর্ঘটনা ঘটে।  নিহত আইয়ুব আলী লালমনিরহাট জেলার হাতিবান্দা উপজেলার মো . জোবেদ আলীর ছেলে ।প্রত্যক্ষদর্শীরা জানান, ট্রাক্টরচালক আইয়ুব ভোর থেকে হাড়োয়া এলাকায় জমি চাষ করছিলেন। জমি চাষ শেষে রাস্তায় উঠার সময় ট্রাক্টরটি উল্টে তার গায়ের উপরে পড়ে গেলে ঘটনাস্থলেই তিনি মারা যান। নীলফামারী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহাজাহান পাশা  দূর্ঘটনার ঘটনাটি নিশ্চিত করেছেন।

বরিশাল : বরিশালের গৌরনদী উপজেলায় বেলা সাড়ে ১১টার বাসের চাপায় নাসির উদ্দিন (৩০) নামে এক মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো দুই আরোহী।  নাসির ও আহত দুই ব্যক্তি মোটরসাইকেলে করে ঢাকা-বরিশাল মহাসড়ক দিয়ে গৌরনদী থেকে উজিরপুরের দিকে যাচ্ছিলেন। পথে গৌরনদীর কটকস্থলে ঢাকামুখী একটি বাস মোটরসাইকেলটিকে ধাক্কা দেয়। মোটরসাইকেলটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে গেলে বাসটি নাসিরকে চাপা দিয়ে পালিয়ে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

গোপালগঞ্জ :  গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলায় সকাল ৭টার দিকে বাসের চাপায় বেগম (৪০) নামে এক নারীর মৃত্যু হয়েছে। এ ঘটনার পর সকাল সাড়ে ৮টা থেকে সাড়ে ৯টা পর্যন্ত স্থানীয়রা ওই সড়ক অবরোধ করে রাখে। এতে ওই সড়ক দিয়ে চলাচলকারী সব ধরনের যানবহন আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অবরোধ তুলে দিলে ফের যান চলাচল শুরু হয়।

টাঙ্গাইল : টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার সোহাগপুর এলাকায় যাত্রীবাহী একটি বাস উল্টে দুইজনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৫ জন।বৃহস্পতিবার দিবাগত রাত সাড়ে ১২টা দিকে টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। শুক্রবার সকালে মির্জাপুর কুমুদিনী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

শেরপুর : শেরপুরের ঝিনাইগাতীতে বাসচাপায় কাশেম মিয়া (৪০) নামে ইজিবাইকের এক যাত্রী নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ৪ জন।  দুপুর সাড়ে ১২টার ঝিনাইগাতী উপজেলার আহম্মদনগর এলাকায় এ দুর্ঘটনা ঘটে। কাশেম উপজেলার থানারোড এলাকার মৃত লুৎফর মিয়ার ছেলে।

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *