Connect with us

জাতীয়

সব আদালতে ইন্টারনেট সংযোগের নির্দেশ

Published

on

51cb36deadcce-1দেশের সব আদালতে ১৫ দিনের মধ্যে ইন্টারনেট সংযোগ স্থাপনে নির্দেশ দিয়েছেন সুপ্রিম কোর্ট। ‘সরকারি ব্যয়ে দফতরে ইন্টারনেট সংযোগ স্থাপন’ সংক্রান্ত সুপ্রিম কোর্টের এক সার্কুলারে এ তথ্য জানা গেছে।

সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম স্বাক্ষরিত এ সার্কুলারে বলা হয়,‘সুপ্রিম কোর্টের সঙ্গে সকল অধস্তন আদালতের সঙ্গে যোগাযোগ তথ্য ও উপাত্ত সংগ্রহ এবং দ্রুত বার্তা আদান-প্রদান তথা বিচার প্রশাসনের দাফতরিক কাজকর্মের গতি আনয়নের লক্ষ্যে দেশের সকল আদালত/ট্রাইব্যুনালে ইন্টারনেট সংযোগ স্থাপন করা অপরিহার্য’।

‘সরকারি ব্যয়ে দাফতরিক ইন্টারনেট সংযোগ ও ব্যবহার নীতিমালা ২০০৪ অনুযায়ী সকল আদালত/ট্রাইব্যুনাল ইন্টারনেট স্থাপনের প্রাধিকারভুক্ত’।

সার্কুলারে আরো বলা হয়, ‘এমতাবস্থায় সরকারি ব্যয়ে দাফতরিক ইন্টারনেট সংযোগ ব্যবহার ও নীতিমালা ২০০৪ এর বিধি বিধান যথাযথভাবে প্রতিপালনক্রমে জরুরি ভিত্তিতে দেশের সকল আদালত/ট্রাইব্যুনালে ইন্টারনেট সংযোগ স্থাপনক্রমে ১৫ কার্যদিবসের মধ্যে অত্র কোর্টকে অবহিত করার জন্য নির্দেশ প্রদান করা হলো’।

গত ২৯ জুলাই সৈয়দ আমিনুল ইসলাম সকল জেলা জজ, মহানগর দায়রা জজ, বিভাগীয় বিশেষ জজসহ অধস্তন সকল আদালতের প্রতি এ সার্কুলার জারি করেন।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *