Connect with us

জাতীয়

প্রধানমন্ত্রীর কাছে এফএও পুরস্কার হস্তান্তর

Published

on

খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম সোমবার আনুষ্ঠানিকভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে এফএও ‘এচিভমেন্ট এ্যাওয়ার্ড’ হস্তান্তর করেছেন। সহস্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) টার্গেট ১(সি) অর্জনের সাফল্যের জন্য বাংলাদেশ এ পুরস্কার লাভ করেছে।

মন্ত্রিপরিষদ সচিব মো. মোশাররফ হোসাইন ভূইয়া বলেন, আজ বাংলাদেশ সচিবালয়ে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে শুরুতেই খাদ্যমন্ত্রী প্রধানমন্ত্রীর কাছে পুরস্কারটি হস্তান্তর করেন।

চলতি বছরের ৭ জুন রোমে ফাও’র ৩৯তম অধিবেশনের ফাঁকে আয়োজিত ‘রিকগনাইজিং নোটেবল এ্যান্ড আউটস্ট্যান্ডিং প্রোগ্রেস ইন ফাইটিং হাঙ্গার’ শীর্ষক বিশেষ অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর পক্ষে এডভোকেট কামরুল ইসলাম এই ফাও’র পুরস্কার গ্রহণ করেন।

এই এচিভমেন্ট পুরস্কার প্রদানের কারণ হলো- বাংলাদেশ ১৯৯০ সাল থেকে ২০১৫ সালের মধ্যে অপুষ্টিজনিত জনদুর্ভোগ অন্তত ৫০ শতাংশ কমাতে অথবা ৫ শতাংশের নিচে আনার ক্ষেত্রে সহ¯্রাব্দ উন্নয়ন লক্ষ্যমাত্রা (এমডিজি) টার্গেট ১(সি) অর্জন করেছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন,বাংলাদেশ ইতোমধ্যে ২০১৫ সালের আগেই অপুষ্টিজনিত দুর্ভোগ কবলিত জনগণের সংখ্যা অন্তত ৫০ শতাংশে কমিয়ে আনার টার্গেট পূরণ করেছে। তিনি আরো বলেন, এই পুরস্কার বাংলাদেশের সাফল্যের মুকুটে আরেকটি পলকের সংযোজন।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *