Connect with us

দেশজুড়ে

মানিকগঞ্জে ২০ কোটি টাকা মূল্যের কষ্টিপাথরের মূর্তি উদ্ধার

Published

on

মানিকগঞ্জ প্রতিনিধি : মানিকগঞ্জের শিবালয় উপজেলার বাসাইল গ্রাম থেকে ২০ কোটি টাকা মূল্যের একটি কষ্টিপাথরের মূর্তি উদ্ধার করা হয়েছে। মঙ্গলবার রাতে র‌্যাব-৪-এর একটি দল ক্রেতা সেজে ছয় কেজি ওজনের ওই মূর্তিটি উদ্ধার করে। এ সময় ওই চক্রের সঙ্গে জড়িত পাঁচজনকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন মানিকগঞ্জের শিবালয় উপজেলার পয়লা গ্রামের অহেদ আলীর ছেলে ইসমাইল হোসেন (৩২), জাফরগঞ্জ গ্রামের মনছুর বেপারীর ছেলে চাঁন মিয়া বেপারী (৭০), সাটুরিয়া উপজেলার নয়াডাঙ্গি পূর্বপাড়া গ্রামের মিন্টু সরকারের ছেলে রণজিৎ সরকার (৩৫), গোলড়া পূর্বপাড়া গ্রামের ফজর আলীর ছেলে দেলোয়ার হোসেন (২৮) ও কাসেম আলীর ছেলে আলমগীর শেখ (৩০)।

পুলিশ জানায়, গ্রেফতারকৃত ওই পাঁচজন মূর্তি ও কষ্টিপাথর পাচার চক্রের সদস্য। গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাবের সদস্যরা বেশ কিছুদিন যাবৎ তাদের ওপর নজর রাখছিলেন।

মঙ্গলবার সন্ধ্যার দিকে র‌্যাবের সদস্যরা ক্রেতা সেজে তাদের সঙ্গে যোগাযোগ করেন। পরে ওই পাঁচজন মূর্তিটি নিয়ে শিবালয়ের বাসাইল গ্রামের সবেদ আলী মল্লিকের সুপারি বাগানে গেলে তাদের গ্রেফতার করা হয়।

এ ব্যাপারে শিবালয় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রকিবুজ্জামান জানান, রাতেই র‌্যাব-৪-এর পক্ষ থেকে থানায় একটি মামলা করা হয়েছে। মূর্তি পাচার চক্রের সদস্যদের বুধবার আদালতে পাঠানো হবে।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *