Connect with us

খেলাধুলা

পাকিস্তানে নিরাপত্তা দল পাঠাবে বিসিবি

Published

on

এ বছরের শেষদিকে প্রস্তাবিত জাতীয় মহিলা ক্রিকেট দলকে পাকিস্তান সফরের আগে আগে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আগামী সপ্তাহে দেশটিতে একটি নিরাপত্তা প্রতিনিধিদল পাঠাতে পারে।

গতবছর পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) চেয়ারম্যান শাহরিয়ার খানের বাংলাদেশ সফরের পর এ সফরের সম্ভাবনা সৃষ্টি হয়। বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরি জানান, অনধিক দুই সদস্যের প্রতিনিধি দল পাকিস্তান পাঠানো হবে।

তিনি বলেন, ‘আমাদের নিরাপত্তা দল পাকিস্তান যাচ্ছে। ইতোমধ্যেই আমরা পিসিবিকে এ বিষয়ে জানিয়েছি। অতএব, এটি একটি প্রক্রিয়ার মধ্যে রয়েছে। প্রতিনিধিদলের পাকিস্তান যাত্রা দু’একদিনের মধ্যে নিশ্চিত করা হবে। অক্টোবরে মহিলা দলের পাকিস্তান সফর হতে পারে।’

বিসিবি সভাপতি নাজমুল হাসান গত সপ্তাহে জানিয়েছিলেন, প্রস্তাবিত সফরের জন্য এ নিরাপত্তা পরিদর্শন হবে দ্বিতীয় ধাপ। কেননা, সেখানকার নিরাপত্তা ব্যবস্থা বোঝার জন্য পাকিস্তানস্থ বাংলাদেশ হাইকমিশনকে তারা ইতোমধ্যেই একটি চিঠি দিয়েছে।

তিনি বলেন, ‘পিসিবি আমাদের কাছে একটি প্রস্তাব পাঠিয়েছে। আমাদের মহিলা দল দেশের বাইরে খেলার খুব বেশি সুযোগ পাচ্ছে না। পাকিস্তান আমাদের একটা প্রস্তাব দিয়েছে, আমরা এ বিষয়ে চিন্তা-ভাবনা করছি। সবকিছু যদি ঠিক থাকে এবং আমাদের মহিলা দল সেখানে যেতে রাজি হয়… আরো অনেক বিষয় রয়েছে। সফর চূড়ান্ত হতে এখনো অনেক কিছু বাকি আছে।’

এর আগে ২০১২ সালে বিসিবির একটি নিরাপত্তা প্রতিনিধিদল পাকিস্তান সফর করেছিল। তবে প্রায় দুই বছরেরও বেশি সময় আগে এপ্রিল মাসে পুরুষ দলের সে সফর বাতিল হয়েছিল।

বাংলাদেশেরপত্র/এডি/এ

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *