Connect with us

জাতীয়

জাতির জনকের প্রতিকৃতিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

Published

on

p_pm

স্টাফ রিপোর্টার:

স্বাধীন বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদতবার্ষিকীতে তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার জাতীয় শোক দিবসে সকাল ৬টা ৩৩ মিনিটে ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শ্রদ্ধা নিবেদন শেষে তারা কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। এ সময় বাজানো হয় করুণ সুর। এরপর পবিত্র কোরআন থেকে তেলওয়াত করা হয়। বঙ্গবন্ধু ও ১৫ আগস্টের এই দিনের অন্য শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া-মোনাজাত করা হয়।

এরপর বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ৬টা ৪২ মিনিটে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা (এস কে সিনহা)। পরে আওয়ামী লীগ সভানেত্রী হিসেবে শেখ হাসিনা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন।

এ সময় উপস্থিত ছিলেন- আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য সাজেদা চৌধুরী, শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, বাণিজ্য মন্ত্রী তোফায়েল আহমেদ, উপদেষ্টা পরিষদ সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতিমণ্ডলীর সদস্য ও কৃষি মন্ত্রী মতিয়া চৌধুরী, সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের ও দলের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম।

এরপর ১৪ দলের পক্ষ থেকে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু ও শীর্ষ নেতারা ফুল দিয়ে জাতির জনকের প্রতিকৃতিতে শ্রদ্ধা জানান।

এরপর একে একে ডেপুটি স্পিকার, ঢাকা সিটি করপোরেশন (দক্ষিণ) মেয়র, অন্য সহযোগী সংগঠনের নেতারা শ্রদ্ধা জানান। পরে সবার জন্য স্থানটি উন্মোক্ত করে দেওয়া হয়। এতে উক্ত স্থানে সাধারণ মানুষের ঢল নামে।

এদিকে, শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে যান এবং তা ঘুরে ঘুরে দেখেন। এ সময় তিনি স্মৃতিকাতর হয়ে পড়েন। সকাল ৭টার দিকে সেখান থেকে প্রধানমন্ত্রী যান রাজধানীর বনানী কবরস্থানে। সেখানে ১৫ আগাস্টের নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান ও দোয়া-মোনাজাতে অংশ নেন শেখ হাসিনা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *