Connect with us

খুলনা

বঙ্গবন্ধুর বাংলাদেশে জঙ্গি সন্ত্রাসী গোষ্টির ঠাই না, সুজা এমপি

Published

on

khulna map

খুলনা প্রতিনিধি || ১৭ই আগস্ট সিরিজ  বোমা হামলা দিবসের জেলা আওয়ামীলীগের আলোচনা সভায় মোস্তফা রশিদী সুজা এমপি
বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন সাম্প্রদায়িক জঙ্গি সন্ত্রাসী গোষ্টির ঠাই হতে পারে না।

খুলনা জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক সাবেক হুইপ এস এম মোস্তফা রশিদী সুজা এমপি বলেছেন, বিএনপি-জামাত জোট সরকার আমলে ২০০৫ সালের ১৭ ই আগস্ট তাদের মদদ পুষ্ট মৌলবাদী জঙ্গীরা দেশের ৬৩ জেলায় একযোগে ৫ শতাধিক স্থানে সিরিজ বোমা হামলা চালিয়েছিল। ২০০৪ সালে একই গোষ্টি তৎকালীন সরকারের পৃষ্টপোষকতায় জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে ঢাকায় গ্রেনেড হামলা চালিয়েছিল। তখন দেশে এক অরাজক পরিস্থিতি সৃষ্টি হয়েছিল। তাদের এই দুঃশাসন থেকে রক্ষা পাওয়ার জন্য জনগন ভোট দিয়ে আওয়ামীলীগকে ক্ষমতায় আনে। জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ সেই সন্ত্রাসী ভয়াল পরিস্থিতি থেকে মুক্তি পেয়েছে। বাংলাদেশ আজ জঙ্গি-সন্ত্রাসী রাষ্ট্রের কালিমা থেকে মুক্তি পেয়েছে জননেত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বের কারনে। তিনি আরো বলেন, বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম শান্তিকামী ও উন্নয়নের রোল মডেল হিসেবে স্বীকৃত লাভ করেছে। বঙ্গবন্ধুর বাংলাদেশে কোন সাম্প্রদায়িক জঙ্গি সন্ত্রাসী গোষ্টির ঠাই হতে পারে না। তাই শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে দলীয় নেতা-কর্মীদেরকে বঙ্গবন্ধুর আদর্শে উজ্জীবিত হয়ে সন্ত্রাস মুক্ত সুখি-সম্মৃদ্ধশালী সোনার বাংলাদেশ গড়ার লক্ষ্য নিয়ে কাজ করার শপথ নেওয়ার আহবান জানান।

তিনি সোমবার সন্ধ্যায় খুলনা আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে ১৭ই আগস্ট সিরিজ বোমা হামলা দিবস উপলক্ষ্যে জেলা আওয়ামীলীগের আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় এ সব কথা বলেন। সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামীলীগ নেতা হুমায়ুন কবির ববি, শ্যামল সিংহ রায়, এ্যাড. ফরিদ আহমেদ, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, মালিক সরোয়ার উদ্দিন, কেন্দ্রীয় উপ-কমিটির সহ সম্পাদক শেখ মোঃ আবু হানিফ, জেলা শ্রমিক লীগের সভাপতি বি এম জাফর, দাকোপ উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব শেখ আবুল হোসেন, জেলা শ্রমিক লীগের সাধারন সম্পাদক মোঃ পীর আলী, জেলা মহিলা আওয়ামীলীগের জাহানারা শহিদ, সহ সভাপতি নাজনীন নাহার কনা, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহবায়ক, মোঃ মোতালেব হোসেন, যুবলীগ নেতা এ বি এম কামরুল ইসলাম, জেলা ছাত্রলীগ নেতা পারভেজ হাওলাদার, মারুফ হোসেন, তসলিম হুসাইন তাজ প্রমূখ।

আলোচনা শেষে ১৭ই আগস্ট বোমা হামলায় নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে এবং ডেইলী ট্রিবিউন এর সম্পাদক বেগম ফেরদৌসী আলীর রোগমুক্তি কামনা করে বিশেষ দোয়া করা হয়। প্রেস বিজ্ঞপ্তি

 

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *