Connect with us

খেলাধুলা

সেই মেসিকে নিয়েই আর্জেন্টিনা দল

Published

on

Messiস্পোর্টস ডেস্ক :
বিশ্বকাপ ফাইনালের পর কোপা আমেরিকার ফাইনালেও আর্জেন্টিনা জাতীয় দলের ব্যর্থ হয়েছেন লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে দুর্দান্ত পারফর্ম করা মেসি জাতীয় দলের জার্সিতেই কেন ম্রিয়মাণ হয়ে পড়েন সেটা নিয়ে বেশ সমালোচনার মুখে পড়েন এই খুদে জাদুকর।

চারদিক থেকে ধেয়ে আসা সমালোচনায় রীতিমতো বিরক্ত মেসি কোপা আমেরিকার ফাইনালে চিলির কাছে আর্জেন্টিনার হারের পর জাতীয় দলের হয়ে আর খেলবেন না বলে গুঞ্জন উঠে। তবে সেই গুঞ্জন উড়িয়ে দিলেন কোচ জেরার্ডো মার্টিনো। আগামী মাসের দুটি প্রীতি ম্যাচের জন্য মেসিকেই অধিনায়ক করে দল ঘোষণা করলেন আর্জেন্টাইন কোচ।

আগামী সেপ্টেম্বরে বলভিয়া ও মেক্সিকোর বিপক্ষে দুটি প্রীতি ম্যাচকে সামনে রেখে স্কোয়াড ঘোষণা করেছেন আর্জেন্টিনা কোচ জেরার্ডো মার্টিনো। মেসির সঙ্গে কার্লোস তেভেজ, অ্যাঙ্গেল ডি মারিয়া, সার্জিও আগুয়েরো, হিগুয়াইন ও মাসচেরানোর মতো সেরা তারকারা দলে রয়েছেন। আগামী ৪ সেপ্টেম্বর হাস্টনে বলিভিয়ার মুখোমুখি হবে লিওনেল মেসির আর্জেন্টিনা।

এরপর ৮ সেপ্টেম্বর টেক্সাসে মেক্সিকোর বিপক্ষে খেলবে আলবিসেলেস্তেরা। ম্যানচেস্টার ইউনাইটেড ছেড়ে প্যারিস সেন্ট জার্মেই’তে নাম লিখানোর পর ফরাসি চ্যাম্পিয়নদের হয়ে এখনো অভিষেক না হলেও ডি মারিয়াকে স্কোয়াডে রেখেছেন কোচ জেরার্ডো মার্টিনো। প্রসঙ্গত, গত সপ্তাহে আর্জেন্টিনা কোচ জেরার্ডো মার্টিনো মেসির সমালোচনায় বিরক্তি প্রকাশ করেছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন, অন্যায়ভাবে মেসির যেই সমালোচনা করা হয়েছে এলবএম টেন’র জায়গায় তিনি হলে জাতীয় দলের হয়ে খেলাই ছেড়ে দিতেন।

আর্জেন্টিনা স্কোয়াড:
গোলরক্ষক: সার্জিও রোমেরো, হেহুয়েল গুজম্যান

ডিফেন্ডার: অগাস্টিন মার্চেসিন, পাবলো জাবালেতা, ফ্যাকুন্ডো রনকাগলিয়া, এজিকুয়েল গ্যারে, নিকোলাস ওতামেন্ডি, মার্কোস রোহো, মিল্টন ক্যাসকো, মার্টিন দেমিচেলিচ।

মিডফিল্ডার: র‌্যামিরো ফিউনেস মোরি, হাভিয়ের মাসচেরানো, এভার বানেগা, লুকাস বিগলিয়া, হাভিয়ের পাস্তোরে, এরিক লামেলা, রবার্তো পেরেইরা, ফার্নান্দো গ্যাগো, অ্যাঙ্গেল
ডি মারিয়া।

ফরোয়ার্ড: লিওনেল মেসি, সার্জিও আগুয়েরো, কার্লোস তেভেজ, গঞ্জালো হিগুয়াইন, এজিকুয়েল লাভেজ্জি।

বাংলাদেশেরপত্র/এডি/এস

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *