Connect with us

জাতীয়

জঙ্গি অর্থায়নের অভিযোগে আটক ৩ আইনজীবী ৪ দিনের রিমান্ডে

Published

on

3 ainjibiজঙ্গি অর্থায়নের অভিযোগে আটক ব্যারিস্টার শাকিলা ফারজানাসহ সুপ্রিম কোর্টের তিন আইনজীবীর ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। বিএনপি নেতা সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে শাকিলাসহ ৩ আইনজীবীকে বুধবার রাজধানীর ধানমন্ডি থেকে গ্রেফতার করে র‌্যাব।

শহীদ হামজা ব্রিগেড নামের একটি জঙ্গি সংগঠনকে অস্ত্র কেনার জন্য এক কোটি ৮ লাখ টাকা দেওয়ার অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়। শাকিলার সহযোগী হিসেবে গ্রেফতার অন্য সহযোগীরা হলেন অ্যাডভোকেট লিটন হাসান এবং অ্যাডভোকেট বাপন।

তাদের আদালতে নেয়ার আগে সোমবার দুপুরে চট্টগ্রামে র‌্যাবের-৭ এর সদর দফতরে সংবাদ সম্মেলনে জানানো হয়, চলতি বছরের এপ্রিলে নতুন জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডের খোঁজ পাওয়া যায়। জঙ্গি সংগঠটির তিনটি সামরিক উইং আছে। এগুলো হলো গ্রিন, ব্লু এবং হোয়াইট। প্রত্যেক উইংয়ে সাতজন করে সামরিক প্রশিক্ষণপ্রাপ্ত সদস্য রয়েছে।

তাদের কীভাবে গ্রেফতার করা হলো- জানতে চাইলে সংবাদ সম্মেলনে জানানো হয়, এর আগে গ্রেফতারকৃতদের কাছ থেকে প্রাপ্ত তথ্য এবং বাংলাদেশ ব্যাংক থেকে পাওয়া তাদের লেনদেন সংক্রান্ত তথ্যের ভিত্তিতে এই তিন আইনজীবীকে গ্রেফতার করা হয়েছে।

র‌্যাব ৭ এর সিও লে. কর্নেল মিফতা উদ্দিন আহমেদ সংবাদ সম্মেলনে জানিয়েছেন, এ বছর বছর ১৯ শে ফেব্রুয়ারি চট্টগ্রামের হাটহাজারীর আল মাদ্রাসাতুল আবু বক্কর নামের একটি মাদ্রাসায়, ২১ শে ফেব্রুয়ারি বাঁশখালীর পাহাড়ে সামারিক প্রশিক্ষণ কেন্দ্রে এবং ২৮ শে ফেব্রুয়ারি চট্টগ্রামের হালিশহরে ৩ দফা অভিযান চালিয়ে ২৫ টি দেশি বিদেশি আগ্নেয়াস্ত্র, গোলা বারুদ, বিপুল সংখ্যক তাজা বোমা ও বোমা তৈরির সরঞ্জামসহ শহীদ হাজমা ব্রিগ্রেড মোট ২৯ জন সদস্যকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে ২৮ জনই ১৬৪ ধারা জবান বন্দি দিয়ে তাদের উদ্দেশ্য লক্ষ্য এবং তাদরে দেশি-বিদেশি টাকার যোগানদাতার নাম উল্লেখ করেছে বলে জানান কর্নেল মিফতা।

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *