Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩ জন প্যানেল মেয়র নির্বাচিত

Published

on

FB_IMG_1440075598718রুমেন চৌধুরী, চট্টগ্রাম : চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কাউন্সিলরদের ভোটের ব্যালটে ৩ জন প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন। বৃহস্পতিবার বেলা সাড়ে এগারটা থেকে সাড়ে বারটা পর্যন্ত নগর ভবনের কে বি আবদুস ছাত্তার মিলনায়তনে এ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

প্যানেল মেয়র নির্বাচিতরা হলেন, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, জোবাইরা নার্গিস খান, অালহাজ্ব নিছার উদ্দিন আহমেদ মঞ্জু। মেয়র আ জ ম নাছির উদ্দিন নির্বাচনের পর ভোট গ্রহণ শেষে বিজয়ী তিন প্যানেল মেয়রদের নাম ঘোষণা করেন। এ সময় মেয়র নাছির জানান, অাগামী ২৩ আগস্ট স্ট্যান্ডিং কমিটি গঠন করা হবে। স্ট্যান্ডিং কমিটি গঠনের পরেই ২০১৫-১৬ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হবে।

এই নির্বাচনে এক নম্বর প্যানেল মেয়র নির্বাচিত হয়েছেন ২০ নং দেওয়ান বাজার ওয়ার্ডের কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী। তিনি পেয়েছেন মোট ৩৯ ভোট। এরপর ৩১ ভোট পেয়ে দুই নম্বর প্যানেল মেয়র হয়েছেন চান্দগাঁও, মোহরা ও পূর্ব ষোলশহর সংরক্ষিত ওয়ার্ডের মহিলা কাউন্সিলর জোবাইরা নার্গিস খান। তিন নম্বর প্যানেল মেয়র নির্বাচিত হন ১০ নং উত্তর কাট্টলী ওয়ার্ডের কাউন্সিলর অালহাজ্ব নিছার উদ্দিন আহমেদ। তিনি পান মোট ৩০ ভোট।

চসিক সূত্র জানিয়েছে, প্যানেল মেয়র নির্বাচন করারর জন্য নারী ও পুরুষসহ মোট ১২জন কাউন্সিলর আগ্রহী ছিলেন। এর মধ্যে বিএনপি সমর্থিত কাউন্সিলর মোহাম্মদ ইসমাইল বালি গত তিন দিন আগে তার নাম প্রত্যাহার করে নিয়েছেন। অাজ বৃহস্পতিবার নির্বাচনের আগেই নাম প্রত্যাহার করে নেন ৩২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ও নগর আওয়ামী লীগের উপ দপ্তর বিষয়ক সম্পাদক জহর লাল হাজারী। এরপর নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন ১০জন সিটি কাউন্সিলর। মোট ৫৫ জন কাউন্সিলরদের মধ্যে ৫৪ জন কাউন্সিলর তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। তাদের মধ্যে ১ নং ওয়ার্ডের কাউন্সিলর তৌফিক আহমদ চৌধুরীর উপস্থিতি না থাকারর কারণে তিনি তার ভোটাধিকার প্রয়োগ করা হয়নি।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *