Connect with us

চট্রগ্রাম

চট্টগ্রামে সঞ্চালন মঞ্চ শিল্পী সালমানের স্ত্রী বিয়োগে শিল্পী মহলের গভীর শোক প্রকাশ

Published

on

PicsArt_1440230429211

রুমেন চৌধুরী, চট্টগ্রাম : চট্টগ্রাম মঞ্চ শিল্পী এ. কিউ চৌধুরী সালমানের সহধর্মিনী গতকাল এক মর্মাতিক সড়ক দুর্ঘটনায় মৃত্যু বরণ করেছেন। শুক্রবার পতেঙ্গা থানাধীন বিজয় নগর এলাকায় এ অনাকাঙ্খিত দুর্ঘটনাটি ঘটেছে। নিহতের নাম হোসনে অারা বেগম নিপা (২৫)। সালমান-নিপার সংসারে দু’টি কন্যা সন্তান অাছে। সাদিয়া অাফরিন ইশিতা (১০) ও সানিয়া নওরিন সোহানা (৫) নামের কন্যারা তার মাকে এখনও খুঁজছেন। অবুঝ শিশু দু’টি এখন বুঝতে পারছেনা তাদের মা না ফেরার দেশে চলে গেছে। শনিবার সকাল ১০টার সময় মরহুমার নিজ বাসস্থান নগরীর দেওয়ানহাট বড়বাড়ির পারিবারিক কবরস্থানে নামাযে জানাযা শেষে দাফন সম্পন্ন হয়েছে।

নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, চাচাতো বোনের বাড়ি পতেঙ্গা থেকে দাওয়াত খেয়ে বাড়ি ফেরার সময় বিজয় নগর দাদা সবাবিন তেলের সামনে অজ্ঞাত এক ট্রলি গাড়ি তাদের মোটর সাইকেলটিকে ধাক্কা দিলে ছিটকে পড়ে ঘটনাস্থলে নিপার মৃত্যু হয়। অজ্ঞাত এক ট্রলি গাড়িটি অাটক করা সম্ভব হয়নি।

এদিকে পতেঙ্গা থানায় ডিউটি অফিসার জানিয়েছেন, এ ধরনের কোন দুর্ঘটনার খবর অামাদের কাছে অাসেনি। তাছাড়া ওই পরিবারের পক্ষ থেকেও থানায় কোন অভিযোগ করা হয়নি বলেও জানান তিনি।

থানায় কেন অভাযোগ করা হয়নি জানতে চাইলে নিহতের ভাই টুটুল জানায়, অামরা অামাদের একমাত্র বোন নিপাকে হারিযে মর্মাহত। তাছাড়া ঘাতক ট্রলি গাড়িটি অামরা চিনতে পারিনি। থানায় অভিযোগ কার বিরুদ্ধে করবো, সেখানে গেলে তো অাবার অামাদের বোনকে নিয়েই টানাহেচরা শুরু হবে। সেই ভয়ে থানায় না নিয়ে চমেক হাসপাতালে নিয়ে গিয়েছিলাম।

চট্টগ্রাম মেডিকেল হাসপাতালের নায়েক পঙ্কজ বড়ুয়া জানান, দুর্ঘটনার পর ওই মহিলাটিকে অাত্মীয়দের কয়েকজন শুক্রবার সন্ধ্যার পর এখানে নিয়ে অাসলে কতর্ব্যরত চিকিৎসক তাকে পরীক্ষার পর হাসপাতালে অানার অাগেই মারা গেছে বলে মৃত ঘোষনা দেন।

মঞ্চ শিল্পী সালমানের অনাকাঙ্খিত সড়ক দুর্ঘটনায় স্ত্রী বিয়োগে চট্টগ্রাম মঞ্চ শিল্পীর সভাপতি, সাধারণ সম্পাদকসহ সকলেই গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। সালমানের সহধর্মিনী নিপার বর্ণনায় দিতে গিয়ে জানাযায় অাগত শিল্পী জগৎতের সবাই ও অন্যান্যরা বলেছেন, সালমানের স্ত্রী ছিল অমায়েক ব্যবহারের অসাধারণ একজন নারী, বউ এবং সন্তানদের মা। তার সাংসারিক জীবনকে তিনি অসাধারণ ভালবাসতেন। সেই সাথে অামরা তার কাছ থেকে পেয়েছি বোনের শ্রদ্ধা আর অকৃতিক ভালবাসা। সত্যি তার মৃত্যুতে অামরা সহপাঠির স্ত্রী নয়, অামাদের বোনকে হারিয়েছি।

প্রসঙ্গত, এ. কিউ চৌধুরী সালমান দীর্ঘ ১৫ বছর যাবৎ শিল্পী জগৎতে সঞ্চলনার মাধ্যমে মঞ্চে কাজ করে অাসছিলেন। গত ১১বছর অাগে সালমান-নিপার বিয়ে নগরীর মেলা কমিউনিটি সেন্টারে ধুমধামের মধ্য দিয়ে অনুষ্ঠিত হয়। তাদের ২টি কন্যা সন্তার রয়েছে।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *