Connect with us

জাতীয়

সীতাকুণ্ডে ট্রেন-কাভার্ড ভ্যান সংঘর্ষ, নিহত ১

Published

on

চট্টগ্রামের সীতাকুণ্ডে ট্রেনের সঙ্গে কাভার্ড ভ্যানের সংঘর্ষে একজনের মৃত্যু হয়েছে। দু্র্ঘটনায় আরো দুজন আহত হয়েছে। সংঘর্ষের পর ট্রেনের পাঁচটি বগি লাইনচ্যুত হয়ে যায়। আজ মঙ্গলবার ভোর সাড়ে ৫টার দিকে উপজেলার বাড়বকুণ্ড এলাকায় লেভেল ক্রসিংয়ে আটকে পড়া একটি কাভার্ড ভ্যানের সঙ্গে আন্তনগর বিজয় এক্সপ্রেসের এ সংঘর্ষ হয়। দুর্ঘটনার পর চট্টগ্রামের সঙ্গে সারা দেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে বলে জানিয়েছেন চট্টগ্রাম রেলওয়ে স্টেশনের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ।

সীতাকুণ্ড মডেল থানার এএসপি সাইফুল ইসলাম জানান, গুঁড়োদুধবাহী কাভার্ড ভ্যানটি লেভেল ক্রসিং পার হওয়ার সময় লাইনে আটকে যায়। এরই মধ্যে ময়মনসিংহ থেকে চট্টগ্রামগামী বিজয় এক্সপ্রেস ওই ক্রসিংয়ে চলে আসলে বিকট শব্দে সংঘর্ষ হয়। এতে ট্রেনের ইঞ্জিনের সঙ্গে সংঘর্ষে ভ্যানটি দুমড়েমুচড়ে যায়। ভ্যানে থাকা গুঁড়োদুধের প্যাকেট ছড়িয়ে পড়ে রেললাইনজুড়ে। ট্রেনের ইঞ্জিনসহ পাঁচটি বগি লাইন ছিঁড়ে বেরিয়ে যায়, যার মধ্যে একটি বগি উল্টে পড়ে যায় মাটিতে। তিনি জানান, ঘটনাস্থল থেকে একজনের লাশ উদ্ধার করা গেলেও তার পরিচয় জানা যায়নি। কাভার্ড ভ্যানের চালক ও ট্রেনের আহত যাত্রীকে হাসপাতালে পাঠানো হয়েছে।

চট্টগ্রাম স্টেশনের ব্যবস্থাপক আবুল কালাম আজাদ জানান, দুর্ঘটনার কারণে লাইন বন্ধ থাকায় আন্তনগর সূবর্ণ এক্সপ্রেস ও মহানগর প্রভাতী ঢাকার পথে রওনা হতে পারেনি। তিনি বলেন, “উদ্ধারকর্মীরা দুর্ঘটনার শিকার কাভার্ড ভ্যান ও দুধের বস্তা সরানোর কাজ করছেন। উদ্ধারকারী ট্রেনও ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার ও লাইন মেরামতের কাজ শুরু করেছে।”

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *