Connect with us

খেলাধুলা

শ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডের জয়

Published

on

englandশ্বাসরুদ্ধকর ম্যাচে ইংল্যান্ডের জয়অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজ শুরুর আগে একমাত্র টি২০ ম্যাচ ৫ রানে জিতল ইংল্যান্ড। ইয়ান মরগান ও মঈন আলীর ঝোড়ো ব্যাটিংয়ে ১৮২ রানের বড় স্কোর গড়েছিল ইংল্যান্ড। তবে স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাটিং তাণ্ডবে জয়ের স্বপ্নই দেখছিল অস্ট্রেলিয়া। কিন্তু শেষ ওভারে চমৎকার বোলিংয়ে অস্ট্রেলিয়দের জয়ের স্বপ্ন গুঁড়িয়ে দিয়েছেন বেন স্টোকস।

সোমবার কার্ডিফের সোফিয়া গার্ডেনসে ইংল্যান্ডের দেওয়া ১৮৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হয়নি অস্ট্রেলিয়ার। ১২ রানের মধ্যেই দুই ওপেনার ডেভিড ওয়ার্নার ও শেন ওয়াটসনের উইকেট হারায় তারা। তবে এর পরই তৃতীয় উইকেটে স্টিভেন স্মিথ ও গ্লেন ম্যাক্সওয়েলের ৬৮ বলে ১১২ রানের জুটিতে ঘুরে দাঁড়ায় সফরকারীরা। ৩২ বলে ৬ চার ও ১ ছক্কায় ৪৪ রান করে মঈন আলীর বলে বিদায় নেন ম্যাক্সওয়েল।

সঙ্গী বিদায় নিলেও একপ্রান্তে ব্যাটিং ঝড় অব্যাহত রাখেন অধিনায়ক স্মিথ। কিন্তু জয় থেকে ১৮ রান দূরে থাকতে ক্যারিয়ার সেরা ৯০ রান করে স্মিথ বিদায় নিলে অস্ট্রেলিয়ার জয়ের স্বপ্ন ফিকে হয়ে আসে। ডেভিড উইলির বলে আউট হওয়া স্মিথ মাত্র ৫৩ বলে ৭ চার ও ৪ ছক্কায় ৯০ রানের বিধ্বংসী ইনিংসটি খেলেন।

শেষ ওভারে অস্ট্রেলিয়ার জয়ের জন্য প্রয়োজন ছিল ১২ রান। হাতে উইকেট ৫টি। কিন্তু শেষ ওভারে ম্যাথু ওয়েড ও প্যাট কামিন্স রানআউট এবং নাথান কোল্টার-নাইল ক্যাচ দিয়ে আউট হয়ে গেলে আর পেরে উঠতে পারেনি অস্ট্রেলিয়রা। শেষ ওভারে মাত্র ৫ রান খরচ করেন ইংলিশ পেসার বেন স্টোকস। অস্ট্রেলিয়ার ইনিংস থামে ৮ উইকেটে ১৭৭ রানে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের শুরুটাও অবশ্য ভালো ছিল না। মাত্র ১৮ রানের মধ্যেই ২ উইকেট হারায় তারা। তবে তৃতীয় উইকেটে মঈন ও মরগান মিলে ৭৪ বলে ১৩৫ রানের জুটি গড়েন। এই দুজনের ঝোড়ো ফিফটিতেই শেষ পর্যন্ত ৫ উইকেটে ১৮২ রানের বড় স্কোর গড়ে ইংলিশরা। মাত্র ৩৯ বলে ৩ চার ও ৭ ছক্কায় ৭৪ রানের ঝোড়ো ইনিংস খেলেন অধিনায়ক মরগান। আর মঈন ৪৬ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭২ রান করে অপরাজিত থাকেন। ম্যাচসেরার পুরস্কারও জেতেন মঈন।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *