Connect with us

আন্তর্জাতিক

সিরিয়া থেকে আসা ১১৪ শরণার্থীকে উদ্ধার করলো সাইপ্রাস

Published

on

e41f0f5cfআন্তর্জাতিক ডেস্ক : সাইপ্রাসের দক্ষিণাঞ্চলীয় উপকূলের অদূরে ভূমধ্যসাগর থেকে শতাধিক সিরীয় শরণার্থীকে উদ্ধার করা হয়েছে। রোববার কর্তৃপক্ষ একথা জানিয়েছে। দ্বীপ রাষ্ট্রটির যৌথ উদ্ধার সমন্বয়কারী কেন্দ্রের এক সূত্র জানায়, উদ্ধারকৃত ১১৪ সিরীয় নাগরিকের মধ্যে ৫৪ নারী ও শিশু রয়েছে। এরা একটি ছোট মাছ ধরার নৌকায় করে সিরিয়া থেকে পালিয়ে এসেছে। শনিবার রাতে তাদের নৌকাটি সাইপ্রাসের লারনাকা বন্দর থেকে ৪০ ন্যটিক্যাল মাইল দূরে সমুদ্রে সংকটে পড়ে।  খবর বার্তা সংস্থা এএফপি’র।

সূত্রটি আরো জানায়, নৌকার সব যাত্রীকে নিরাপদে লারনাকা উপকূলে আনা হয়েছে। এদের কেউই আহত হয়নি বলে জানা গেছে। সাইপ্রাস সিরীয় উপকূল থেকে মাত্র ১০০ কিলোমিটার (৬০মাইল) দূরে অবস্থিত হলেও দেশটিতে খুব বেশি শরণার্থী ঢুকতে দেখা যায়না। ইউরোপের মূল ভূখন্ডে পৌঁছানোর জন্য অধিকাংশ শরণার্থীই দ্বীপরাষ্ট্রটি পাশ কাটিয়ে যায়।

গত সেপ্টেম্বরে দ্বীপটির উপকূলের অদূর থেকে ঝড়ো আবহাওয়ার কবল থেকে প্রায় ৩৪৫ সিরীয় ও ফিলিস্তিনি শরণার্থীকে উদ্ধার করা হয়। দ্বীপটির একটি আশ্রয় কেন্দ্রে তারা কয়েক মাস ছিল। এরপর ওই আশ্রয় কেন্দ্রটি বন্ধ করে দেয়া হয়।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *