Connect with us

জাতীয়

ফের সোনার দাম কমলো

Published

on

article

দেশের বাজারে ফের কমলো সোনার দাম। এবার ভরিতে ১০৫০ টাকা পর্যন্ত কমেছে। নতুন দর অনুযায়ী, ২২ ক্যারেট সোনা ভরিপ্রতি ৪২,২২৩ টাকা দরে বিক্রি হবে।  ৯ সেপ্টেম্বর বুধবার থেকে এই মূল্য কার্যকর করা হবে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)।

নতুন দর অনুযায়ী বুধবার থেকে প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট সোনা ৪২,২২৩ টাকা দরে বিক্রি হবে। এ ছাড়া ২১ ক্যারেট ৪০,১২৪ টাকা এবং ১৮ ক্যারেটের দাম কমে হচ্ছে ৩৩,৪৭৫ টাকা।  সনাতন পদ্ধতির সোনার ভরি ২২,৫৬৯ টাকা। আর ২১ ক্যারেট (ক্যাডমিয়াম) রুপার ভরি দাঁড়াচ্ছে ৯৩৩ টাকা।

সমিতির দেওয়া তথ্য অনুযায়ী, আজ মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৪৩,২৭৩ টাকা, ২১ ক্যারেট ৪১,১৭৩ টাকা এবং ১৮ ক্যারেট ৩৪,৫২৫ টাকায় বিক্রি হয়।  সনাতন পদ্ধতির সোনার ভরি ছিল ২৩,০৯৪ টাকা। রুপার ভরি ছিল ৯৯১ টাকা।

ফলে আগামীকাল থেকে কার্যকর হতে যাওয়া নতুন দরে প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারেটে এক হাজার ৫০ টাকা ও সনাতন পদ্ধতির সোনার দরে ভরিতে ৫২৫ টাকা কমছে। আর রুপার দাম ভরিতে ৫৮ টাকা কমছে।

এর আগে আন্তর্জাতিক দরপতনের কারণে সর্বশেষ গত ২৩ আগস্ট জুয়েলার্স সমিতি প্রতি ভরি ২২, ২১ ও ১৮ ক্যারেট সোনায় ১৫১৬ টাকা ও সনাতন পদ্ধতির সোনার দর ভরিতে ১,২২৪ টাকা বৃদ্ধি করে। তার আগে গত ৬ আগস্ট সোনার দরভরিতে সর্বোচ্চ ১,২২৪ টাকা কমায় সমিতি।

বাংলাদেশেরপত্র/এডি/আর

Continue Reading
Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *